এবার জেতা আরও চ্যালেঞ্জিং হবে: ব্র্যাথওয়েট

দেশের মাটিতে আর প্রতিপক্ষের মাঠে ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হারের অভিজ্ঞতা আছে ওয়েস্ট ইন্ডিজের। আছে দেশের মাটিতে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার তেতো স্মৃতি। তবে এই সংস্করণে বাংলাদেশে বরাবরই সফল ক্যারিবিয়ানরা। জিতেছে এখানে খেলা আগের তিন সিরিজে। এর ধারাবাহিকতা ধরে রাখা খুব চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন ক্রেইগ ব্র্যাথওয়েট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 11:35 AM
Updated : 21 Nov 2018, 11:35 AM

বাংলাদেশে খেলা ছয় টেস্টের পাঁচটিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ড্র হয়েছে অন্য ম্যাচটি। সব মিলিয়ে দুই দেশের সবশেষ ৭ ম্যাচে জিতেছে তারা। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজে খর্ব শক্তির স্বাগতিকদের দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করার পর আর টেস্টে তাদের হারাতে পারেনি বাংলাদেশ। 

গত কয়েক বছরে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। এই সংস্করণে ক্রমশ উন্নতি করা দলটির শক্তি-সামর্থ্য ভাবাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্র্যাথওয়েটকে।

“আমার মনে হয়, এবার অন্য রকম হবে। আমরা এখানে আগে বেশ কিছু ম্যাচ জিতেছি। তবে আমি মনে করি, ওদের এবারের দলটা আগের চেয়ে অনেক শক্তিশালী। এবার আরও বেশি চ্যালেঞ্জিং হবে।”

স্পিন সহায়ক উইকেটে যে কোনো দলকে ভোগানোর সামর্থ্য আছে বাংলাদেশের স্পিনারদের। ব্যাটসম্যানদের সামর্থ্য আছে স্পিন দলকে লড়াইয়ের পুঁজি এনে দেওয়ার। তবে পরিকল্পনায় অটল থাকতে পারলে নিজেদেরই জয় দেখেন ব্র্যাথওয়েট।

“স্পিনাররা বাংলাদেশের জন্য খুব ভালো করছে। আমাদের ওদের স্পিন আর পেসের বিপক্ষে নিজেদের পরিকল্পনায় অটল থাকতে হবে। বোলিংয়ের সময় আমাদের সুশৃঙ্খল থাকতে হবে। ওদের ব্যাটসম্যানরাও এখানে বিপজ্জনক। আমরা জিততে এসেছি তবে এটা সহজ হবে না।”