হেটমায়ার-হোপ-গ্যাব্রিয়েলকে নিয়ে ভাবছেন বাংলাদেশ কোচ

জিম্বাবুয়ে সিরিজের ফল পূরণ করতে পারেনি প্রত্যাশা। তবে সেই ভাবনায় কাতর নন স্টিভ রোডস। নিজেদের নিয়ে দুর্ভাবনার জায়গাও খুব বেশি দেখছেন না বাংলাদেশ কোচ। প্রতিপক্ষের দু-তিনটি নাম অবশ্য ভাবাচ্ছে তাকে। আলাদা করে বললেন শেই হোপ, শিমরন হেটমায়ার, শ্যানন গ্যাব্রিয়েলের কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 03:00 PM
Updated : 18 Nov 2018, 03:01 PM

জিম্বাবুয়ে সিরিজের রেশ মিলিয়ে না যেতেই বাংলাদেশকে নেমে পড়তে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়াইয়ে। আগের সিরিজের চেয়ে তুলনামূলকভাবে আরও কঠিন হওয়ার কথা এই সিরিজ। পারফরম্যান্স তাই প্রয়োজন আরও শাণিত। জিম্বাবুয়ের বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র করা সিরিজ থেকে উন্নতির অবকাশ থাকার কথা অনেক বেশি।

তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে চট্টগ্রামে প্রথম অনুশীলন সেশন শেষে কোচ বললেন, খুব বেশি ঘাটতির কিছু দেখছেন না তিনি। বরং নিজেদের কন্ডিশনের সুবিধা নিয়ে উপহার দিতে চান ভালো কিছু।

“একদম সত্যি কথা বললে, খুব বেশি দুর্ভাবনার কিছু নেই আমাদের। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য মুখিয়ে আছি আমরা। গত জুলাইয়ে আমরা দেখেছি, ওরা দারুণ প্রতিপক্ষ। তবে কন্ডিশন এখানে ভিন্ন। আশা করি আমরা এবার ওদের বিপক্ষে ভালো খেলব।”

“ওদের কিছু চোট সমস্যা আছে। অধিনায়ক জেসন হোল্ডার আসতে পারেননি, তবে আমাদেরও তামিম নেই। সব মিলিয়ে বেশ ভালো লড়াই হবে।”

রোববার চট্টগ্রামে এসেই টিম হোটেলের পাশে এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচের কিছুক্ষণ দেখতে গিয়েছিলেন রোডস। এ দিন ১০ চার ও ৩ ছক্কায় ৮৮ রানের ইনিংস খেলেছেন হোপ। কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে হেটমায়ারের বিস্ফোরক ব্যাটিংও চোখে লেগে আছে বাংলাদেশ কোচের। শ্যানন গ্যাব্রিয়েলের গতি ও বাউন্স হতে পারে ভোগান্তির কারণ।

তাদের নিয়ে ভাবনার কথা জানালেন কোচ, পাশাপাশি এটিও জানিয়ে দিলেন, নিজেদের কাজই বেশি গুরুত্বপূর্ণ।

“ওয়েস্ট ইন্ডিজের গোটা দুই গতিময় বোলার আছে। বিশেষ করে গ্যাব্রিয়েল দারুণ গতিময়। ছন্দে থাকলে সে বেশ ভয়ঙ্কর। আজকে বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলা দেখে এলাম, শেই হোপ দারুণ খেলেছে। হেটমায়ার ভারতে যেভাবে ওয়ানডেতে খেলেছে, সেই ফর্ম টেস্টে বয়ে আনলে সেও বিপজ্জনক হবে।”

“তবে প্রতিপক্ষ নিয়ে আমাদের খুব বেশি ভাবনা নেই। নিজেদের কাজ ঠিকঠাক করা নিয়েই আমাদের ভাবনা থাকা উচিত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক