মরিস, শামসির নৈপুণ্যে অস্ট্রেলিয়াকে হারাল দ.আফ্রিকা

দেশের মাটিতে নতুন ভেন্যুর প্রথম আন্তর্জাতিক ম্যাচে পেরে উঠেনি অস্ট্রেলিয়া। ক্রিস মরিস ও তাবরাইজ শামসির নৈপুণ্যে একমাত্র টি-টোয়েন্টিতে স্বাগতিকদের হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2018, 04:17 PM
Updated : 17 Nov 2018, 04:17 PM

বৃষ্টির বাধায় ১০ ওভারে নেমে আসা ম্যাচে ২১ রানে জিতেছে ফাফ দু প্লেসির দল। ১০৮ রান তাড়ায় অস্ট্রেলিয়া ৭ উইকেটে ৮৭ রানে থেমে যায়।

কুইন্সল্যান্ডের কারারা ওভালে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যাটে শুরুটা ভালো করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ১৬ বলে করেন ২২। আরেক ওপেনার রিজা হেনড্রিকস ফিরেন ৮ বলে ১৯ রান করে।

অধিনায়ক দু প্লেসি ১৫ বলে চারটি চারে করেন ২৭ রান। সপ্তম ওভারের শেষ বলে তার বিদায়ের পর গতি হারায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। শেষ ৩ ওভারে দলটি তুলে মাত্র ২৪ রান।

রান তাড়ায় অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দিতে পারেনি টপ অর্ডার। ৭ রান করে বোল্ড হয়ে যান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তৃতীয় ওভারে তিন বলের মধ্যে ডার্চি শর্ট ও ক্রিস লিনের উইকেট তুলে নেন মরিস।

শুরুর সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেননি স্বাগতিকরা। মিডল অর্ডারে দারুণ লড়াই করেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে ২৩ বলে দুটি করে ছক্কা-চারে তার ৩৮ রান টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার টানা চতুর্থ হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

আঁটসাঁট বোলিংয়ে অলরাউন্ডার মরিস ১২ রানে নেন ২ উইকেট। শামসি ১ উইকেট নেন ১২ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ১০ ওভারে ১০৮/৬ (ডি কক ২২, হেনড্রিকস ১৯, দু প্লেসি ২৭, ক্লাসেন ১২, মিলার ১১, বেহারডিন ৩*, মরিস ০, ফেলুকওয়ায়ো ২*; বেহরেনডর্ফ ০/১৫, স্ট্যানলেক ১/২৩, কোল্টার-নাইল ২/১৯, ম্যাক্সওয়েল ১/১৪, শর্ট ০/১২, টাই ২/১৮)

অস্ট্রেলিয়া: ১০ ওভারে ৮৭/৭ (ফিঞ্চ ৭, লিন ১৪, শর্ট ০, ম্যাক্সওয়েল ৩৮, স্টয়নিস ৫, ম্যাকডারমট ৪, কেয়ারি ৮, কোল্টার-নাইল ২*; রাবাদা ০/২১, এনগিডি ২/১৬, মরিস ২/১২, ফেলুকওয়ায়ো ২/২১, শামসি ১/১২)

ফল: দক্ষিণ আফ্রিকা ২১ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: তাবরাইজ শামসি