চট্টগ্রাম টেস্টে নেই তামিম

যতটা ভাবা হয়েছিল, চোট দেখা দিল তার চেয়েও গুরুতর রূপে। অনুশীলনের সময় হওয়া সাইড স্ট্রেইনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে নিশ্চিতভাবেই থাকছেন না তামিম ইকবাল। শঙ্কা আছে পরের টেস্টের আগে তার ফিট হওয়া নিয়েও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 02:36 PM
Updated : 16 Nov 2018, 02:36 PM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হতে পারে শনিবার। তবে বিভিন্ন সূত্র থেকে তামিমের না থাকা নিশ্চিত হওয়া গেছে। একটি সুসংবাদও অবশ্য পেতে পারে বাংলাদেশ দল। চোট কাটিয়ে ফেরার জোর সম্ভাবনা আছে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের।

গত এশিয়া কাপের প্রথম ম্যাচের পর থেকে আঙুলের চোট নিয়ে মাঠের বাইরে তামিম। সাকিব বাইরে আছেন ওই টুর্নামেন্টের ফাইনালের আগের ম্যাচ থেকে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে পাওয়া যায়নি কাউকেই। সেই চোট কাটিয়েই ফেরার অপেক্ষায় সাকিব।

তামিম আঙুলের চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে ছিলেন। কিছুদিন আগে থেকেই নেট সেশন শুরু করেছিলেন পুরো দমে। সেখানেই চোট হানা দিয়েছে নতুন করে। গত সোমবার রানিংয়ের সময় একটু ব্যথা অনুভব করেছিলেন শরীরের ডান পাশে। পরদিন নেটে ব্যাটিংয়ের সময় টের পান সেই টান বেড়েছে আরও অনেক।

ফিজিও এরপর ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছিলেন তাকে। তখনও অনুমান করা যায়নি, এতটা বড় ধাক্কা দেবে এই চোট। কিন্তু সেটিই এখন বাস্তবতা। জানা গেছে, আবার ব্যাট হাতে নিতেই আরও ৫-৬ দিন লাগতে পারে অন্তত। তখন অবস্থা বুঝে আবার পুরো দমে নেট শুরুর সময় ঠিক করতে হবে। ৩০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্ট নিয়েও তাই শঙ্কা থেকেই যাচ্ছে।