ফলো অনের সিদ্ধান্তে কৌশলী বাংলাদেশ

ফলো অন করানোর অভিজ্ঞতা নেই বাংলাদেশের। সেই অভিজ্ঞতা এবার হবে? প্রশ্নের জবাবে নিরুত্তর তাইজুল ইসলাম। মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে বাংলাদেশ ফলো অন করাবে কি না, এ নিয়ে যত প্রশ্ন করা হল, বাঁহাতি স্পিনার তার সব এড়িয়ে গেলেন নয়তো কৌশলী উত্তর দিলেন।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 02:20 PM
Updated : 13 Nov 2018, 02:20 PM

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন জিম্বাবুয়েকে ৩০৪ রানে থামিয়ে ২১৮ রানের লিড নেয় বাংলাদেশ। তারপর থেকে সবার তুমুল আগ্রহ স্বাগতিকদের সিদ্ধান্ত নিয়ে।

প্রতিপক্ষ শেষ বেলায় আউট হলে সেদিন যদি আর খেলতে না হয় তাহলে প্রায় সব দলই ফলো অন নিয়ে প্রতিপক্ষকে অনিশ্চয়তায় রেখে দেয়। বাংলাদেশও যে সেই পথে হাঁটবে দিন শেষে দলের প্রতিনিধি হয়ে আসা তাইজুলের উত্তরে নিশ্চিত হয়ে গেল।

“আমরা ব্যাটিং করব না কি ওদের ফলো অন করাব সেই ব্যাপারে এখনও কথা হয়নি। পরের দিনের পরিকল্পনা নিয়ে এখনও আমাদের কিছু জানানো হয়নি।”   

ঘুরিয়ে ফিরিয়ে ফলো অন প্রসঙ্গ এলো অনেকবার, তবে এই ব্যাপারে আর মুখ খোলেননি তাইজুল। বাঁহাতি স্পিনার জানান, চতুর্থ দিন যাই করতে হোক জিততে হলে ভালো করার কোনো বিকল্প নেই।  

“আজকের খেলা শেষে আমার মনে হয়, আমরা ভালো অবস্থানে দাঁড়িয়ে আছি। কাল আমরা যাই করি না কেন ভালো করলে ফলাফলের জন্য ইতিবাচক হবে।”

জিম্বাবুয়ের প্রতিনিধি হয়ে আসা টেইলর জানান, এই পরিস্থিতিতে থাকলে তিনি ফলো অন বেছে নিতেন।

“আমি বাংলাদেশ হলে আবার বোলিং করতাম। কারণ, আমরা যদি তিনশ রানও করি ওরা ৮০ রান তাড়া করবে।”