ব্যাটিং ব্যর্থতায় মেয়েদের আরেকটি হার

প্রথম ছয় ব্যাটারের চারজনের বিদায় শূন্য রানে। দলের ব্যাটিংয়ের দুরবস্থা বোঝা যায় সহজেই। ব্যাটিং ব্যর্থতার চক্র থেকে বেরই হতে পারছে না বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ এবার হেরেছে ইংল্যান্ডের কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 04:47 AM
Updated : 13 Nov 2018, 04:47 AM

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেন্ট লুসিয়ায় ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ।

ড্যারেন স্যামি স্টেডিয়ামে সোমবার ২০ ওভার খেলে বাংলাদেশ তুলতে পেরেছিল কেবল ৭৬ রান। শেষ প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে মূল টুর্নামেন্টের দুই ম্যাচ, ব্যাটিং আশা পূরণ করতে ব্যর্থ টানা তিন ম্যাচে।

রান তাড়ায় ইংল্যান্ড ৯ ওভারে ৩ উইকেটে ৫৫ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরে লক্ষ্য নেমে আসে ১৬ ওভারে ৬৪ রানে। ইংলিশরা বাকি ৯ রান করে ফেলে ৩ বল খেলেই।

বৃষ্টি ভেজা মাঠে খেলা শুরু হয়েছিল দেরিতে। কন্ডিশন ছিল খানিকটা বোলিং উপযোগী। ইংলিশদের দারুণ বোলিংয়ের সামনে বাংলাদেশ ছিল অসহায়। ওপেনিংয়ে শামিমা সুলতানা, তিন ও চারে নামা ফারজানা হক ও নিগার সুলতানা আউট হয়েছেন রানের মুখ না দেখেই।

স্রোতের বিপরীতে লড়েছেন কেবল আয়েশা রহমান। বিপর্যয়ের মধ্যে মেরেছেন তিনটি ছক্কা। বাংলাদেশ চেষ্টা করেছিল ঘুরে দাঁড়ানোর। কিন্তু অভিষিক্ত বাঁহাতি স্পিনার কার্স্টি গর্ডন আবার এলোমেলো করে দেন বাংলাদেশের ব্যাটিং।

৩৯ রান করা আয়েশা যখন গর্ডনের বলে ক্যাচ দিয়ে ফিরলেন, বাংলাদেশের রান ৪ উইকেটে ৪২। এরপর আর সেভাবে দাঁড়াতে পারেননি কেউ। শেষ দিকে একটি ছক্কায় ১২ রান করেন জাহানারা আলম।

ম্যাচের ফল অনেকটা নিশ্চিত হয়ে যায় প্রথম ইনিংসের পরই। বোলাররা তবু চেষ্টা করেছেন সাধ্যমতো। ইনিংসের প্রথম বলেই উইকেট নেন সালমা খাতুন। নিজের পরের ওভারে বাংলাদেশের অধিনায়ক ফেরান ইংল্যান্ডের আরেক ওপেনারকেও। কিন্তু রান তাড়ায় খুব ভুগতে হয়নি ইংলিশদের। অ্যান্ড্রু জোন্স করেছেন ২৪ বলে অপরাজিত ২৮, নাটালি শিভার ১৭ বলে ২৩। ইংল্যান্ড জিতে যায় সহজেই।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ৭৬/৯ (শামিমা ০, আয়েশা ৩৯, , ফারজানা ০, নিগার ০, রুমানা ১০, সানজিদা ০, লতা ৫, জাহানারা ১২, ফাহিমা ২, সালমা ৩*, কুবরা ২*; শিভার ১/৭, শ্রাবসোল ১/১৪, স্মিথ ১/১৭, গর্ডন ৩/১৬, এক্লেস্টোন ১/২০, সাইট ০/২)।

ইংল্যান্ড: (লক্ষ্য ১৬ ওভারে ৬৪) ৯.৩ ওভারে ৬৪/৩ (ওয়াইট ০, বিউমেন্ট ২, জোন্স ২৮*, শিভার ২৩, নাইট ১১*; সালমা ৩-০-১৭-২, রুমানা ২.৩-০-২২-০, কুবরা ২-০-১৩-১, ফাহিমা ১-০-৯-০, জাহানারা ১-০-৩-০)।

ফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী

প্লেয়ার অব দা ম্যাচ: কার্স্টি গর্ডন