তবু আক্ষেপে পুড়ছেন মুমিনুল

সেঞ্চুরি করে একবার, দেড়শ ছুঁয়ে আরেকবার। এক ইনিংসে দুইবার ব্যাট উঁচিয়ে ধরতে পেরেছেন মুমিনুল হক। শের-ই-বাংলা স্টেডিয়ামে দেশের হয়ে সবচেয়ে বড় ইনিংসের রেকর্ড গড়েছেন। বিপর্যয় থেকে উদ্ধার করে দলকে নিয়ে গেছেন নিরাপদ ঠিকানায়। ড্রেসিং রুমে ফেরার সময় পেয়েছেন মাঠের প্রায় সবার দাঁড়ানো সম্মান। এরপরও দিনশেষে আক্ষেপে পুড়ছেন মুমিনুল। দিনটি যে শেষ করতে পারেননি উইকেটে থেকে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 02:43 PM
Updated : 11 Nov 2018, 02:43 PM

আগের ৮ ইনিংসে সব মিলিয়ে ৬৯ রানের পুঁজি নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্ট খেলতে নেমেছিলেন মুমিনুল। তিনি উইকেটে যাওয়ার পর এক পর্যায়ে দলের রান ছিল ৩ উইকেটে ২৬। উইকেটও ছিল বেশ চ্যালেঞ্জিং। সব সামলে মুমিনুল খেলেছেন ১৬১ রানের ইনিংস।

এমন একটি দিনের পর ব্যক্তিগত তৃপ্তিই তার বেশি থাকার কথা। কিন্তু দিনশেষে সংবাদ সম্মেলনে মুমিনুলের আগে মনে পড়ছে দলের কথা। শেষ বিকেলে উইকেট হারিয়েছেন তিনি। পরে আউট হয়েছেন নাইটওয়াচম্যান তাইজুল ইসলামও। মুমিনুলের আফসোস এখানেই।

“একটু আফসোস আছে। আমার জন্য একটা উইকেট বেশি পড়ে গিয়েছে। আমি তো আউট হয়েছি, সাথে আরেকটি উইকেট পড়েছে। শেষের দিকে আরেকটু খেলতে পারলে দলের জন্য ভালো হতো। এইটুক আফসোস আছে। এটাই আমাকে একটু পোড়াচ্ছে, খারাপ লাগছে।”

দিনটা শেষ করে আসতে পারলে ডাবল সেঞ্চুরির সম্ভাবনাও টিকে থাকত। ক্যারিয়ারে তৃতীয়বার দেড়শ ছুঁলেও ডাবল সেঞ্চুরি অধরা রয়ে গেল আরও একবার। মুমিনুল মজা করে বললেন, ডাবল সেঞ্চুরি পরে হলেই ভালো।

“বাংলাদেশ কোনদিন যদি সাড়ে তিনশ, চারশ তাড়া করার জন্য যখন খেলে, তখন হয়তো দুইশ হতে পারে! দলের যখন দরকার তখন আসবে। এটা যত পরে হবে, আমার ক্ষিধেটা তত বাড়বে। হয়ে গেলে তখন ক্ষিধেটা তো মিটে গেল!”