এনসিএলের দ্বিতীয় স্তরের সেরা ঢাকা

মন্থর ব্যাটিংয়ে চতুর্থ ও শেষ দিন কাটিয়ে দিয়েছে সিলেট। রাজিন সালেহর পর ফিফটি করেছেন জাকের আলী ও শাহানুর রহমান। অনুমিত ড্র হয়েছে ঢাকার সঙ্গে তাদের ষষ্ঠ ও শেষ রাউন্ডের লড়াই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2018, 12:01 PM
Updated : 8 Nov 2018, 12:01 PM

এক মৌসুমে পরেই এনসিএলের প্রথম স্তরে ফিরে যাচ্ছে ঢাকা। 

প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজের সবশেষ ইনিংসে ৮৭ রানে থেমেছেন রাজিন। দুই ইনিংসে ফিফটি করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বিদায়ী ম্যাচে নিয়মিত অধিনায়ক ইমতিয়াজ হোসেনের জায়গায় সিলেটকে নেতৃত্ব দিয়েছিলেন ৩৪ বছর বয়সী এই মিডল অর্ডার ব্যাটসম্যান।  

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে বৃহস্পতিবার ৪ উইকেটে ১০২ রান নিয়ে খেলতে নেমে শুরুতেই নাইটওয়াচম্যান এনামুল হক জুনিয়রকে হারায় সিলেট।

১০৯ রানে পঞ্চম উইকেট হারানোর সময় দ্বিতীয় ইনিংসে মাত্র ১ রানে এগিয়ে ছিল সিলেট। দলের বিপদে আরও একবার ত্রাতা রাজিন। ষষ্ঠ উইকেটে জাকেরের সঙ্গে ৭২ রানের জুটিতে দলকে দেখান পথ।

২২৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮৭ রান করা রাজিনকে বোল্ড করে থামান শুভাগত হোম। চতুর্থ দিনে সেটাই ঢাকার শেষ সাফল্য। বাকি সময়ে আর কোনো ক্ষতি হতে দেননি জাকের ও শাহানুর। দুই জনে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে গড়েন ১২২ রানের জুটি।

৭৭ রানে অপরাজিত থাকেন কিপার ব্যাটসম্যান জাকের। অলরাউন্ডার শাহানুর অপরাজিত থাকেন ৭০ রানে।

খেলা শেষ ঘণ্টায় যেতেই ড্র মেনে নেন দুই অধিনায়ক। সে সময় দ্বিতীয় ইনিংসে সিলেটের স্কোর ছিল ৩০৩/৬। 

ষষ্ঠ রাউন্ড শেষে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলে ২৯.৩৫ পয়েন্ট নিয়ে সবার ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে ঢাকা। ২০.১২ পয়েন্ট নিয়ে চার দলের মধ্যে চতুর্থ সিলেট।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ২৩৮

ঢাকা ১ম ইনিংস: ৩৪৬

সিলেট ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ১০২/৪) ১২৪ ওভারে ৩০৩/৬ (রাজিন ৮৭, এনামুল জুনিয়র ৫, জাকের ৭৭*, শাহানুর ৭০*; শাহাদাত ২/৪৩, মোশাররফ ১/৮২ তাইবুর ১/৬৮, সাইফ ০/৩৬, শুভাগত ২/৫২, মজিদ ০/১৯)

ফল: ড্র

ম্যান অব দা ম্যাচ: রাজিন সালেহ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক