আবু হায়দারের ছোবল এড়িয়ে চট্টগ্রামের লিড

সাদিকুর রহমানের সেঞ্চুরিতে দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো চট্টগ্রামকে এলোমেলো করে দিয়েছিলেন আবু হায়দার। বাঁহাতি এই পেসারের ছোবল এড়িয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে দলকে লিড এনে দেন নাঈম হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 02:32 PM
Updated : 7 Nov 2018, 02:35 PM

এনসিএলের দ্বিতীয় স্তরের ম্যাচে বুধবার ১৭ রানের লিড নেয় চট্টগ্রাম। ৩ উইকেটে ১৯৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা দলটি থামে ৩৪৫ রানে। জবাবে ৩ উইকেটে ৯৬ রানে দিন শেষ করেছে মেট্রো।

কক্সবাজারে শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগের দিন সেঞ্চুরি পাওয়া সাদিকুর রহমান ফিরে যান ১ রান যোগ করে। মাহিদুল ইসলামের সঙ্গে ইয়াসির আলীর ৮০ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেয় চট্টগ্রাম।

এক সময়ে দলটির স্কোর ছিল ২৭৯/৪। সেখান থেকে ৩০৯ রানে যেতে দলটি হারিয়ে ফেলে আরও ৫ উইকেট। ২৭৯ রানেই ফিরে যান ইয়াসির, সাজ্জাদুল হক ও মাহিদুল।

অধিনায়ক ইয়াসিরের ৬৪ রানে এক সময়ে বড় লিডের আশা জাগানো চট্টগ্রাম লিড পাওয়াই পড়ে যায় শঙ্কায়। সেখান থেকে দলকে সাড়ে তিনশ রানের কাছে নিয়ে যান নাঈম। চারটি চারে ৪৩ রানে অপরাজিত থাকেন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

আবু হায়দার ৪ উইকেট নেন ৯৭ রানে। আরেক বাঁহাতি পেসার কাজী অনিক ৩ উইকেট নেন ৬৪ রানে। 

দ্বিতীয় ইনিংসে থিতু হয়ে ফিরেন মেট্রোর দুই ওপেনার সাদমান ইসলাম ও আজমির আহমেদ। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মার্শাল আইয়ুব যেতে পারেননি দুই অঙ্কে। দিনের বাকি সময়টা মোহাম্মদ আশরাফুলকে নিয়ে কাটিয়ে দেন শামসুর রহমান। শামসুর ৩৭ ও আশরাফুল ৭ রানে ব্যাট করছেন। 

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩২৮

চট্টগ্রাম ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ১৯৬/৩) ১১৩.২ ওভারে ৩৪৫ (সাদিকুর ১০১, ইয়াসির ৬৪, মাহিদুল ২৫, সাজ্জদুল ০, নাঈম ৪৩*, ইরফান ৭, শাখাওয়াত ৬, হাসান ৮; আবু হায়দার ৪/৯৭, অনিক ৩/৬৪, আশরাফুল ২/৮৫, শরিফউল্লাহ ০/৩৫, আসিফ ০/৫৮, আজমির ০/৩, শামসুর ১/১)

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৯৬/৩ (সাদমান ১৪, আজমির ২০, শামসুর ৩৭*, মার্শাল ৯, আশরাফুল ৭*; হাসান ০/৬, শাখাওয়াত ১/৩৭, নাঈম ১/২০, ইরফান ১/২৩, তাসামুল ০/৩)