লিগের শেষ ইনিংসে তুষার শূন্য, সৌম্য ৮৩

টুর্নামেন্টে আগের ম্যাচগুলো দুর্দান্ত কাটালেও শেষটা ভালো হলো না তুষার ইমরানের। জাতীয় লিগের শেষ রাউন্ডে প্রথম ইনিংসে ১৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ফিরেছেন শূন্য রানেই। সৌম্য সরকার লিগ শেষ করলেন ৮৩ রানের ইনিংসে। হতাশার টুর্নামেন্ট কাটানো নুরুল হাসান সোহান লিগের প্রথম ফিফটির দেখা পেলেন শেষ ইনিংসে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 01:52 PM
Updated : 7 Nov 2018, 01:53 PM

বগুড়ার ম্যাচটিতে আলোচিত ঘটনা ছিল আরও। প্রথম ইনিংসে খুলনার ২৬১ রানের জবাবে প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৪৯ রান তুলেই ইনিংস ঘোষণা করে দিয়েছে রংপুর।

প্রথম ইনিংসে লিডের জন্য এবার কোনো বাড়তি কোনো পয়েন্ট নেই। কিন্তু কোনো দল প্রতিপক্ষের ৫ উইকেট নিতে পারলে বোনাস পাওয়া যায় ০.৫ পয়েন্ট, ৭-৮ উইকেট নিয়ে ১ পয়েন্ট ও ৯-১০ উইকেটে ১.৫ পয়েন্ট। শেষ রাউন্ডে শিরোপা আর অবনমনের লড়াইয়ে প্রতিটি পয়েন্ট হতে পারে গুরুত্বপূর্ণ। খুলনাকে বাড়তি ০.৫ পয়েন্ট পাওয়ার সুযোগ না দিতেই অষ্টম উইকেট পড়ার পর ইনিংস ঘোষণা করে দেয় রংপুর।

প্রথম ইনিংসে ১২ রানের লিড পাওয়া রংপুর দ্বিতীয় ইনিংসে তুলেছে ৬ উইকেটে ১৯২ রান। বুধবার তৃতীয় দিন শেষে এগিয়ে তারা ২০৪ রানে।

সকালে ৪ উইকেটে ১২৬ রান নিয়ে দিন শুরু করে রংপুর। ৩৫ রানে অপরাজিত থাকা সোহরাওয়ার্দী শুভ আউট হয়ে যান ৪৮ রানে। সাতে নেমে সাত চার ও ১ ছক্কায় ধীমান ঘোষ অপরাজিত থাকেন ৫০ রানে। খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক নেন ৪ উইকেট।

ছোট্ট লিড পাওয়ার পর ব্যাটিংয়ে নেমে খুলনা ৩৩ রানে হারায় ৩ উইকেট। চতুর্থ উইকেটে ১২৩ রানের জুটি গড়েন সৌম্য ও সোহান। ৮ চার ও ৩ ছক্কায় ১১১ বলে ৮৩ করেন সৌম্য। সোহান ৫২ করেছেন ৫ চার ও ১ ছক্কায়।

খুলনার লিড আরও বাড়ানো দায়িত্ব শেষ দিনে জিয়াউর রহমানের ওপর। দিন শেষ করেছেন তিনি ১৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর:    

খুলনা ১ম ইনিংস: ২৬১

রংপুর ১ম ইনিংস: ৯৫.২ ওভারে ২৪৯/৮ (ডি.) (আগের দিন ১২৬/৪) (শুভ ৪৮, তানবীর ২৮, ধীমান ৫০*, সাজেদুল ২৯, রবিউল ০, ; হালিম ১/৪৪, সৌম্য ১/২০, আল আমিন ১/৬০, জিয়াউর ১/৩২, রাজ্জাক ৪৬২, মেহেদি ০/১৩, আফিফ ০/৯)

খুলনা ২য় ইনিংস: ৪৩ ওভারে ১৯২/৬ (এনামুল ৬,আফিফ ০,  সৌম্য ৮৩, তুষার ০,সোহান ৫২, মেহেদি ৫, জিয়াউর ১৭*, মইনুল ৬*; শুভাশিস ১/২৬, সাজেদুল ০২১,রবিউল ২/১ তানবীর ০/২৯,সঞ্জিত ০/১৩, শুভ ১/৪১, মাহমুদুল ২/৩৮)