শিরোপার আরও কাছে রাজশাহী

যে সম্ভাবনায় শুরু হয়েছিল শেষ রাউন্ড, শেষ দিনটির আগে সেই সম্ভাবনার একদম দুয়ারে দাঁড়িয়ে রাজশাহী। এখন কেবল শেষ পদক্ষেপ রাখার অপেক্ষা। জাতীয় ক্রিকেট লিগের শিরোপা পুনরুদ্ধার করার খুব কাছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 01:08 PM
Updated : 7 Nov 2018, 01:08 PM

বরিশালের বিপক্ষে শেষ দিনে রাজশাহীর প্রয়োজন ১০২ রান, উইকেট আছে ৮টি। বুধবার রাজশাহীতে দ্বিতীয় ইনিংসে বরিশালকে ৩৪৬ রানে অলআউট করেছে রাজশাহী। শেষ ইনিংসে ২৮৪ রানের লক্ষ্যে নেমে তৃতীয় দিন শেষ করেছে তারা ২ উইকেটে ১৮২ রানে।

বরিশাল দিন শুরু করেছিল ৬ উইকেটে ২৪৬ রান নিয়ে। দুই অপরাজিত ব্যাটসম্যান শামসুল আলম ও তানভির ইসলামের জুটি তাদের নিয়ে যায় তিনশ ছাড়িয়ে। কিন্তু এই জুটি ভাঙার পর আর বেশিদূর এগোতে পারেনি তারা। ৫৬ রান করেন শামসুল, রবিউল ৩২। শেষ চারটি উইকেটই নেন অভিজ্ঞ ফরহাদ রেজা।

প্রথম দুই দিনের তুলনায় উইকেট সহজ হয়ে এসেছে অনেকটা। শেষ ইনিংসে ২৮৪ রান তবু সহজ ছিল না। কিন্তু রাজশাহী দারুণ ব্যাটিংয়ে এগিয়ে গেছে লক্ষ্যের পথে। উদ্বোধনী জুটিতে সাব্বির হোসেন ও মিজানুর রহমান গড়েছেন ৬৭ রানের জুটি।

এই দুজন ফেরার পর রাজশাহীকে এগিয়ে নিয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক ও জহুরুল ইসলাম। প্রথম ইনিংসে ৭৮ রানের পর জুনায়েদ এবার অপরাজিত ৬৫ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৭৯ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ৯৭

রাজশাহী ১ম ইনিংস: ১৬০

বরিশাল ২য় ইনিংস: ১০৫.৩ ওভারে ৩৪৬ (আগের দিন ২৪৬/৬) (শামসুল ৫৬,তানভীর ৩২, সোহাগ ০, কামরুল রাব্বি ১৫, মনির ৬*;ফরহাদ রেজা ৪/৫৯,শফিকুল ০/৪৫, মোহর ৩/৯৪,মুক্তার ১/৪৫,সানজামুল ১/৭০,সাব্বির হোসেন ০/১৩, সাব্বির রহমান ১/৫)

রাজশাহী ২য় ইনিংস: (লক্ষ্য ২৮৪) ৫১ ওভারে ১৮২/২ (মিজানুর ৩০,সাব্বির হোসেন ৪৯,জুনায়েদ ৬৫*, জহুরুল ২৫*; কামরুল রাব্বি ২/৭১,মনির ০/২৪, সোহাগ ১/৪৫, নুরুজ্জামান ০/১২, তানভির ১/৩৫, মোসাদ্দেক ০/৪,  আল আমিন ০/৭ )।