রোহিতের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ ভারতের

ঝড়ো ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটা নিজের করে নিলেন রোহিত শর্মা। দলকে এনে দিলেন বিশাল সংগ্রহ। বড় লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজের কেউই দাঁড়াতে পারলেন না। ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সহজ জয়ে সিরিজ নিশ্চিত করল ভারত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2018, 05:31 PM
Updated : 6 Nov 2018, 05:32 PM

মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭১ রানে জিতেছে ভারত। মাত্র দুই উইকেট হারিয়ে তোলা ১৯৫ রানের জবাবে ৯ উইকেটে ১২৪ রান করে সফরকারীরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে বেশ সতর্ক ছিলেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। আবারও গতিতে আলো ছড়ান দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা ওশেন টমাস। মেডেন দিয়ে শুরু করে দ্বিতীয় ওভারে দেন ৪ রান। প্রথম তিন ওভারে ভারতের স্কোর ১১/০।

ছবি: বিসিসিআই

চতুর্থ ওভারের প্রথম বলে আসে প্রথম বাউন্ডারি। এরপর রোহিত-ধাওয়ানকে আর বেঁধে রাখা যায়নি। টমাসের তৃতীয় ওভার থেকে আসে এক চার ও দুই ছক্কায় ১৭।

চতুর্দশ ওভারের শেষ বলে ফ্যাবিয়ান অ্যালেনের বলে ৪৩ রান করে ধাওয়ান ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে ১২৩ রানের জুটি। তার ৪১ বলের ইনিংসে ছিল তিনটি চার।

দ্রুত ফেরেন রিশাব পান্ত। তবে তাতে রানের গতি কমেনি। তৃতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ৬২ রানের জুটিতে দলকে বড় সংগ্রহ এনে দেন রোহিত। ৫৮ বলে তুলে নেন ক্যারিয়ারে নিজের চতুর্থ টি-টোয়েন্টি সেঞ্চুরি। ৬১ বলে ১১১ রানের অপরাজিত ইনিংসটি ৮টি চার ও ৭টি ছক্কায় গড়া।

টি-টোয়েন্টিতে এতদিন তিনটি করে শতক ছিল রোহিত ও নিউ জিল্যান্ডের কলিন মানরোর।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে আবারও ব্যাটিংয়ে ধুঁকেছে উইন্ডিজ। টপ অর্ডারের পর ব্যর্থ হয় মিডল অর্ডারও। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ন্যূনতম লড়াইও করতে পারেনি তারা।

ছবি: বিসিসিআই

পাঁচ জন পেয়েছেন দুই অঙ্কের দেখা। তবে কেউই ২৫ ছাড়াতে পারেনি। সর্বোচ্চ ২৩ রান করেন ড্যারেন ব্রাভো।

দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৯৫/২(রোহিত ১১১*, ধাওয়ান ৪৩, পান্ত ৫, রাহুল ২৬*; টমাস ০/২৭, পল ০/৩০, পিয়েরে ১/৪৯, ব্র্যাথওয়েট ০/৫৬, অ্যালেন ১/৩৩)

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১২৪/৯ (হোপ ৬, হেটমায়ার ১৫, ব্রাভো ২৩, রামদিন ১০, পুরান ৪, পোলার্ড ৬, ব্র্যাথওয়েট ১৫*, অ্যালেন ০, পল ২০, পিয়েরে ১, টমাস ৮*; ভুবনেশ্বর ২/১২, খলিল ২/৩০, বুমরাহ/২০, পান্ডিয়া ০/২৩, কুলদীপ ২/৩২)

ফল: ভারত ৭১ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ভারত ২-০এ এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: রোহিত শর্মা