আমরা দুঃখিত: মাহমুদউল্লাহ

সিলেট টেস্টে যেভাবে হেরেছে দল, সেটি অগ্রহণযোগ্য, মেনে নিচ্ছেন মাহমুদউল্লাহ। ম্যাচ শেষে সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করলেন বাংলাদেশের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক। অনুরোধ জানালেন পাশে থাকতে। শোনালেন ঘুরে দাঁড়ানোর আশ্বাস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2018, 10:53 AM
Updated : 6 Nov 2018, 03:36 PM

শক্তিতে অনেকটা পিছিয়ে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে বাংলাদেশ জিতবে, এটিই ছিল প্রত্যাশিত। টেস্ট শুরুর আগে আলোচনা ছিল বাংলাদেশের জয়ের সম্ভাব্য ব্যবধান নিয়ে। টেস্ট শুরুর আগের দিন মাহমুদউল্লাহ বলেছিলেন, তাদের মূল লক্ষ্য সামনের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এই সিরিজে ঝালিয়ে নিতে চান নিজেদের।

কিন্তু সেই বাংলাদেশ লড়াইও করতে পারেনি টেস্টে। হেরে গেছে সাড়ে তিন দিনেই। ৫ বছর পর টেস্ট জয়ের স্বাদ পেয়েছে জিম্বাবুয়ে।

হারের পর মাহমুদউল্লাহ কোনো অজুহাত দেননি। মেনে নিয়েছেন ব্যর্থতা। শোনালেন ঘুরে দাঁড়ানোর প্রত্যয়।

“অধিনায়ক হিসেবে এবং ক্রিকেটার হিসেবে এটা মানা কষ্টকর। দর্শকরা এসেছে আমাদের ভালো খেলা দেখতে। আমরা পারফর্ম করতে পারিনি। এটার জন্য আমরা দুঃখিত। আশা করি, তারা যেভাবে সব সময় সমর্থন করেন, সেভাবেই করবেন। বাংলাদেশের ক্রিকেটের আগেও এমন সময় এসেছে তখনও আমরা ঘুরে দাঁড়িয়েছি। আশা করি সবাই মিলে আবার ঘুরে দাঁড়াব।”

ভারপ্রাপ্ত অধিনায়কের মতে, এমন হারের পর ক্রিকেটারদের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হবে। সেই আঘাতেই জেগে উঠবে দল।

“এভাবে যদি পারফর্ম করতে থাকি, তাহলে তো অবশ্যই ইমেজ একটা বড় ইস্যু হবেই। ক্রিকেটারদের পক্ষ থেকে এটুকুই বলতে পারি, কোনো কিছু আমরা সহজে নেব না। এখান থেকে শক্তভাবে ফিরে আসতে পারব। আমার মনে হয় একটা ইনিংসই যথেষ্ট। পরের টেস্টে ভিন্ন বাংলাদেশকে দেখবেন ইনশাল্লাহ।”