বগুড়ায় চাপে খুলনা

ব্যাটসম্যানদের ব্যর্থতায় রংপুরের বিপক্ষে চাপে পড়েছে খুলনা। দুই পেসার রবিউল হক ও সাজেদুল ইসলাম গত আসরের চ্যাম্পিয়নদের কাঁপিয়ে দেওয়ার পর লেগ স্পিনে ছোবল দিয়েছেন তানবীর হায়দার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2018, 01:25 PM
Updated : 5 Nov 2018, 01:25 PM


এনসিএলের প্রথম স্তরের ষষ্ঠ ও শেষ রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে খুলনার সংগ্রহ ৮ উইকেটে ২১৭ রান। মইনুল ইসলাম ৪৮ ও আব্দুল হালিম ৩ রানে ব্যাট করছেন। 

মাঠ ভেজা থাকায় সোমবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পর। টস হেরে ব্যাট করতে নেমে সাজেদুল ও রবিউলের তোপের মুখে পড়ে খুলনা।

৩৪ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। মেহেদি হাসানকে শূন্য রানে ফেরান রবিউল। পরে বোল্ড করে দেন ২৮ বলে ২৬ রান করা সৌম্য সরকারকে। ২৬ বলে ১ রান করা এনামুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাজেদুল।

মিডল অর্ডারের চার ব্যাটসম্যান তুষার ইমরান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান ফেরেন থিতু হয়ে। ১১৭ রানে ৬ উইকেট হারানো দলকে টানছেন মইনুল ইসলাম। আগের সেরা ৩৭ ছাড়িয়ে তিনি ব্যাট করছেন ৪৮ রানে। 

রবিউল ৫৪ রানে নেন ৩ উইকেট। সাজেদুল ২ উইকেট নেন ৩৯ রানে। শেষ দিকে বোলিংয়ে এসে ৩ ওভারে ৩ রান নিয়ে দুটি উইকেট তুলে নেন লেগ স্পিনিং অলরাউন্ডার তানবীর।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৭৪ ওভারে ২১৭/৮ (মেহেদি ০, এনামুল ১, সৌম্য ২৬, তুষার ১৯, আফিফ ২২, সোহান ৩৬, জিয়া ৪০, মইনুল ৪৮*, রাজ্জাক ১, হালিম ৩*; শুভাশিস ০/৩১, রবিউল ৩/৫৪, সাজেদুল ২/৩৯, সঞ্জিত ০/৪০, শুভ ০/১৮, মাহমুদুল ০/১৮, তানবীর ২/৩)