মুর-চাকাভা জুটির দিকে তাকিয়ে জিম্বাবুয়ে

বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের সবশেষ জুটির দিকে তাকিয়ে আছে জিম্বাবুয়ে। শন উইলিয়ামস মনে করেন, পিটার মুর-রেজিস চাকাভার জুটির ওপর নির্ভর করবে প্রথম ইনিংসে কত দূর যাবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 03:19 PM
Updated : 3 Nov 2018, 03:35 PM

সিলেট টেস্টের প্রথম দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান। মুর ৩৭ ও চাকাভা ২০ রানে ব্যাট করছেন। এরই মধ্যে ৩৫ রানের জুটি গড়েছেন দুই জন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা উইলিয়ামস জানান, প্রথম ইনিংসে তিনশ ছোঁয়া সংগ্রহের দিকে তাকিয়ে আছেন তারা।

“মুর আর চাকাভার জুটি খুব গুরুত্বপূর্ণ হবে। আমরা তিনশ-সাড়ে তিনশ রানের দিকে তাকিয়ে আছি। তবে আমি নিশ্চিত যে, ইনিংস ঘোষণা করার আগেই আমরা অলআউট হয়ে যাব। যদি না আমরা দ্রুত রান তুলে চারশ রান করে ফেলি। তবে আমরা এখনও তার থেকে অনেক দূরে আছি।”

দায়িত্বশীল ব্যাটিংয়ে ৮৮ রানের ইনিংস খেলা উইলিয়ামসের কাছে প্রথম দিন শেষে এগিয়ে নেই কেউ।

“আমার মনে হয়, প্রথম দিন শেষে দুই দল সমানে-সমান। আমরা যদি স্পিন আরেকটু ভালোভাবে খেলতে পারতাম, একটু দ্রুত রান তুলতে পারতাম তাহলে বলতে পারতাম, আমরা এগিয়ে।”

“আজ দিন শেষে যদি আমরা ২৫০-২৬০ রানে থাকতাম, উইকেট চারটা হারাতাম তাহলে খুব ভালো হত। তবে এখানে বড় একটা স্কোর চতুর্থ ইনিংসে ওদের কাজ কঠিন করে তুলবে। এটাই পরিকল্পনা, আশা করি এটা কাজে লাগবে।”

ভেন্যুর ডেব্যু টেস্টের উইকেট মনে ধরেছে উইলিয়ামসের। তিনি মনে করছেন, আদর্শ একটি টেস্ট উইকেটে হচ্ছে সিরিজের প্রথম ম্যাচ।

“আমি মনে করি, এটা অসাধারণ একটা টেস্ট উইকেট। কিছু বল টার্ন ও বাউন্স করছে, কিছু বল একটু নিচু হচ্ছে কিংবা স্কিড করছে। আমার মনে হয়, তৃতীয় বা চতুর্থ দিনের পর থেকে আমরা বেশি টার্ন দেখবো। বলের উঠা-নামাও হয়তো একটু বেশি হবে। এটা শুষ্ক উইকেট তাই হয়তো একটু নিচু আর মন্থর হতে থাকবে।”

ব্যাটিং ক্রমশ কঠিন হবে এমন উইকেটে টস জেতাটা ছিল অতিথিদের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ।

“টস খুব গুরুত্বপূর্ণ ছিল, বিশেষ করে ম্যাচের শেষ দিকের সম্ভাব্য বাড়তি টার্নের কথা বিবেচনায় রাখলে। তবে আগে আপনাকে প্রথম ইনিংসে বড় রান নিশ্চিত করতে হবে।”