জিম্বাবুয়ের রানের গতি কম যে কারণে

উইকেট একটু মন্থর ছিল। তবে খুব কঠিন নয়। বরং ব্যাটসম্যানদের দিকেই পক্ষপাত বেশি। সারা দিনে জিম্বাবুয়ে হারিয়েছে ৫ উইকেট। সেদিক থেকে স্বস্তিও আছে। তবে অস্বস্তির কাঁটাও একটি আছে। রানের গতি! দিনের সেরা পারফরমার শন উইলিয়ামস জানালেন, বাংলাদেশের দারুণ বোলিং-ফিল্ডিংয়ের কারণেই আরও দ্রুত রান তুলতে পারেনি জিম্বাবুয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 03:12 PM
Updated : 3 Nov 2018, 03:35 PM

সিলেটের অভিষেক টেস্টের প্রথম দিনে জিম্বাবুয়ে ৯১ ওভার খেলে করেছে ৫ উইকেটে ২৩৬ রান। ওভারপ্রতি রান এসেছে আড়াই করে। এমনিতে খুব খারাপ নয়। তবে এই সময়ের বিবেচনায় খুব ভালোও নয়। বিশেষ করে, উইকেট ব্যাটিংয়ের জন্য সবচেয়ে ভালো থাকার কথা প্রথম দিনেই।

দিনের বেশিরভাগ সময় উইকেটে ছিলেন উইলিয়ামস। ৮৫ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে নিয়েছেন। খেলেছেন ৮৮ রানের ইনিংস। মাঠে কাজটা কেমন ছিল, সবচেয়ে ভালো জানেন তিনিই। দিন শেষে সংবাদ সম্মেলনে ব্যাখ্যা করলেন, কেন রানের গতি কম।

“তিন উইকেট হারানোর পর কাজটি সবসময়ই কঠিন। বাংলাদেশের বোলিং ও ফিল্ডিংও ছিল খুব ভালো। ফিল্ডিং সাজানো ছিল জমাট। লেগ বা অফসাইডে ঠেলে এক-দুই রান নেওয়া সহজ ছিল না। পুরো সময়টাই ওরা ছিল খুব আঁটসাঁট। এসব আমাদের দারুণ চাপে রেখেছিল এবং বাধ্য করেছিল ঝুঁকি না নিতে।”

নিজের ঘাটতির জায়গাটাও অবশ্য বলছেন উইলিয়ামস। পরবর্তী ব্যাটসম্যানদের জন্য করণীয়টুকুও তাই বলে দিলেন।

“দল হিসেবে আমাদের স্পিনের বিপক্ষে আরেকটু সক্রিয় হতে হবে। আরও সিঙ্গেল নিতে হবে, আরেকটু বেশি সুইপ খেলতে হবে। আমরা যদি সেটা করতে পারি, রানের গতিও বাড়বে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক