জিম্বাবুয়েকে ৩২০ রানের ভেতর থামাতে চায় বাংলাদেশ

প্রথম দিনের খেলা শেষে সিলেট টেস্টে বাংলাদেশকে এগিয়ে রাখছেন আবু জায়েদ চৌধুরী। ডানহাতি এই পেসার জানিয়েছেন, দ্বিতীয় দিন জিম্বাবুয়েকে ৩২০ রানের ভেতরে থামাতে চান তারা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 01:32 PM
Updated : 3 Nov 2018, 03:35 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টেস্টের প্রথম দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান। আবু জায়েদ মনে করেন, উইকেট অনুযায়ী যথেষ্ট রান প্রথম দিনে তুলতে পারেনি অতিথিরা।

“উইকেট বেশ ফ্ল্যাট। এখানে পরিকল্পনার বাইরে বল করা যাবে না। এরকম উইকেটে ওরা কম রানই করেছে। অবশ্যই বাংলাদেশকে এগিয়ে রাখব আমি।” 

ক্রিজে রয়েছে অতিথিদের বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের সবশেষ জুটি। একটি উইকেট নিলেই চলে আসবে লোয়ার অর্ডার। অতিথিদের দ্রুত গুটিয়ে দিতে দ্বিতীয় দিনের শুরুতে উইকেট চান আবু জায়েদ।  

“ওদের একটা উইকেট পড়লেই কিন্তু টেল এন্ডাররা চলে আসবে। আমার মনে হয়, আমাদের লক্ষ্য থাকবে আগে এক উইকেট নেওয়া। সেটা হলে ওদের ৩২০ রানের মধ্যে থামিয়ে দিতে পারব।”

দিন গড়ানোর সঙ্গে সঙ্গে উইকেটে বাড়বে স্পিনারদের জন্য সহায়তা। এমন উইকেটে চতুর্থ উইকেটে ব্যাটিং করা হতে পারে বড় চ্যালেঞ্জ। আবু জায়েদ মনে করেন, প্রথম ইনিংসে বড় রান সেই পরীক্ষা অনেকটাই সহজ করে দিতে পারে।
“প্রথম ইনিংসে ভালো একটি লিড নিতে হবে আমাদের। আশা করি, দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ে অত রান করতে পারবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক