মানসম্পন্ন টেস্ট বোলার হতে চান ইবাদত

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে প্রস্তুতি ম্যাচে নিয়েছিলেন ৫ উইকেট। এবার তিন দিনের প্রস্তুতি ম্যাচে স্বল্প সুযোগে নিলেন দুটি। নিজের পারফরম্যান্সে খুশি ইবাদত হোসেনের নজর অনেক দূরে। খেলতে চান দেশের হয়ে টেস্ট। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে হতে চান মানসম্পন্ন বোলার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 03:34 PM
Updated : 31 Oct 2018, 03:34 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার বোলিংয়ে এসে প্রথম বলেই ইবাদত ফিরিয়ে দেন ক্রেইগ আরভিনকে। খানিক পর পান আরও বড় উইকেট। দারুণ এক ইয়র্কারে বোল্ড করেন ব্রেন্ডন টেইলরকে।

ম্যাচ শেষে সাংবাদিকদের ইবাদত জানান, টেস্ট খেলার স্বপ্ন পূরণ করতে অনেক দিন ধরে কাজ করছেন লাল বলে।    

“এইচপিতে তিন-চার মাস বোলিং নিয়ে খুব ভালো কাজ করেছি। লাল বলে আলাদা কাজ করেছি। আমি টেস্ট খেলতে চাই। দেশের হয়ে টেস্ট খেলব, তার জন্য আমি মানসিকভাবে প্রস্তুত।” 

“শেষ তিন-চার মাস আমি (এইচপির পেস বোলিং কোচ) চাম্পাকা রামানায়েকের সঙ্গে কাজ করেছি। সুইং, অ্যাকুরেসি নিয়ে কাজ করার ফলটা আমি এখন পাচ্ছি। আমার সুইং ইম্প্রুভ হচ্ছে, অ্যাকুরেসিও বেড়েছে।” 

ইন সুইং ইবাদতের সহজাত। খেটেখুটে আয়ত্বে আনছেন আউট সুইং। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুই দিকেই সুইং করাতে পারায় ভীষণ খুশি ডানহাতি এই পেসার।   

“স্পট বোলিং নিয়ে অনেক কাজ করেছি। এখন ইয়র্কারটা খুব ভালো হচ্ছে। আজকে ইয়র্কারে ব্রেন্ডন টেইলরকে আউট করলাম। ওয়ানডে প্রস্তুতি ম্যাচে একই রকম ইয়র্কারে বোল্ড করেছিলাম মাসাকাদজাকে।” 
“ইন সুইংটা আমি সব সময়ই পারতাম। আউট সুইংটা আয়ত্বে নিয়ে এসেছি। তার জন্য এখন বোলিং আরও বেশি কার্যকর।”
এক সময়ের ভলিবল খেলোয়াড় ইবাদতের চোখে ক্রিকেটে দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন। মাসাকাদজা, টেইলরদের বিপক্ষে সামর্থ্যের প্রমাণ দিয়ে নিজের দাবিটা জানিয়ে রাখলেন ২৪ বছর বয়সী এই পেসার।  
“প্রস্তুতি ম্যাচ হলেও খেলেছি তো একটি আন্তর্জাতিক দলের বিপক্ষে। মাসাকাদজা, টেইলরের মতো ব্যাটসম্যানদের বিপক্ষে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে চেয়েছি। আজকে ৬ ওভারের একটি স্পেল করেছি, দুটি উইকেট পেয়েছি। নিজের বোলিংয়ে আমি খুশি। আমি একজন মানসম্পন্ন টেস্ট বোলার হতে চাই। সেই লক্ষ্যেই এগোচ্ছি।”