আমিরাতে খেলার অনাপত্তিপত্র পেলেন সাকিব

আঙুলের চোট থেকে কবে ফিরতে পারবেন, সেটির নিশ্চয়তা নেই এখনও। তবে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টের ড্রাফটে নিজের নাম রাখার নিশ্চয়তা পেয়ে গেলেন সাকিব আল হাসান। ইউএই টি২০এক্স টুর্নামেন্টে খেলতে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে অনাপত্তিপত্র (এনওসি) দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 01:28 PM
Updated : 31 Oct 2018, 01:28 PM

আগামী ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি দুবাই, শারজাহ ও আবু ধাবিতে হবে এই টুর্নামেন্ট। আঙুলের চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে থাকা সাকিব এই টুর্নামেন্টে খেলতে চেয়ে বোর্ডের কাছে আবেদন করেছিলেন কদিন আগে।
 
জানা গেছে, সাকিবের চোট সেরে ওঠার পথে বলেই অনুমতি দিয়েছে বিসিবি। যেভাবে উন্নতি হচ্ছে, তাতে আসছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ফিরতে পারেন সাকিব। সেক্ষেত্রে ওই সিরিজ শেষে আমিরাতে খেলতেও সমস্যার কিছু দেখছে না বোর্ড। ক্রিকেটারদের বছরে দুটির বেশি বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে দেয় না বিসিবি। এ বছর সাকিব খেলেছেন শুধু আইপিএল। আর এই সময়ের মধ্যে তিনি চোট কাটিয়ে উঠতে না পারলে এমনিতেও আমিরাতে খেলার উপায় নেই।
 
বুধবার একটি অনুষ্ঠানে সংবাদমাধ্যমকে সাকিব জানান, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফেরার আশায় আছেন তিনি।
 
“ফেরার জন্য সুনির্দিষ্ট কোনো সময় ঠিক করছি না। শিগগিরই অনুশীলন শুরু করব। আশা তো থাকবেই যেন ফিরতে পারি (ওয়েস্ট ইন্ডিজ সিরিজে)। যেভাবে উন্নতি হচ্ছে, তাতে আশা আছে। আস্তে আস্তে যখন দেখব কোনো সমস্যা হচ্ছে না, তখনই কেবল খেলতে পারব।”