যুব ওয়ানডেতে মৃত্যুঞ্জয়ের ৪ উইকেট, তানজিদের ফিফটি

চার উইকেট নিয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে বড় সংগ্রহ গড়তে দেননি পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী। রান তাড়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ হাসান। তবে জয় দিয়ে অতিথিদের সিরিজ শুরুর চেষ্টা ব্যর্থ হয়ে গেছে বৃষ্টির বাধায়। পরিত্যক্ত হয়েছে প্রথম যুব ওয়ানডে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 04:25 PM
Updated : 30 Oct 2018, 04:25 PM

ডাম্বুলায় মঙ্গলবার ৯ উইকেটে ২০৭ রান করে শ্রীলঙ্কা। বাংলাদেশের ইনিংসের চতুর্দশ ওভারে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। ম্যাচ পরিত্যক্ত হওয়ার সময় ১৩.২ ওভারে ১ উইকেটে ৬৬ রান করে অতিথিরা।

ওপেনার তানজিদের ব্যাটে শুরুটা ভালো করে বাংলাদেশ। ১০ ওভারে তুলে ৬২ রান। একাদশ ওভারের প্রথম বলে ভাঙে অতিথিদের শুরুর জুটি। ৩২ বলে দুই ছক্কা আর পাঁচ চারে ৫১ রান করে ফিরে যান তানজিদ।

অন্য ওপেনার প্রান্তিক নওরোজ ১২ ও মাহমুদুল হাসান ১ রানে অপরাজিত থাকেন।

ছবি: শ্রীলঙ্কা ক্রিকেট

এর আগে রনগিরি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরুতেই ভাঙে লঙ্কানদের উদ্বোধনী জুটি। ৭৩ রানের জুটি গড়া নাবোধ পারানাভিথানা ও নিপুন পেরেরাকে তিন বলের মধ্যে ফিরিয়ে দেন মৃত্যুঞ্জয়।

জোড়া ধাক্কা সামাল দিয়ে দলকে দুইশ রানে নিয়ে যান সোনাল দিনুশা। ৯১ বলে চারটি চারে এই মিডল অর্ডার ব্যাটসম্যান করেন ৫৯ রান। দিনুশাকে কিছুটা সঙ্গ দেন আভিশকা থারিন্ডু ও আর ডি সিলভা।

বাঁহাতি পেসে ৪৬ রানে ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয়। দুটি করে উইকেট নেন রকিবুল হাসান ও শরিফুল ইসলাম।

আগামী বৃহস্পতিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২০৭/৯ (পারানাভিথানা ৩৩, প্রেমাদাসা ২, পেরেরা ৩১, দিনুশা ৫৯, শামাজ ৫, থারিন্ডু ২৩, ভিজেসিংহে ১, ডি সিলভা ১৬, ফার্নান্দো ৯, সঞ্জয়া ৩*; শরিফুল ২/৫০, শাহিন ১/৩৭, মৃত্যুঞ্জয় ৪/৪৬, শামিম ০/২৩, তৌহিদ ০/১৬, রকিবুল ২/২৫)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ১৩.২ ওভারে ৬৬/১ (তানজিদ ৫১, প্রান্তিক ১৪*, মাহমুদুল ১*; ফার্নান্দো ০/৩৩, ড্যানিয়েল ০/২৯, ডি সিলভা ১/১, ভিজেসিংহে ০/৩)

ফল: ম্যাচ পরিত্যক্ত