নাঈমের ৮৯ ছাপিয়ে সানজামুলের ৭ উইকেট

সেঞ্চুরির আশায় দিন শুরু করেছিলেন নাঈম ইসলাম। তাকে থামতে হয়েছে ১১ রান দূরে। সানজামুল ইসলামের স্পিন ছোবলে নাঈমের দল রংপুরকেও থামতে হয়েছে প্রত্যাশিত স্কোরের অনেক পেছনে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 01:40 PM
Updated : 30 Oct 2018, 01:40 PM

রংপুরে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে প্রথম ইনিংসে ৩৩৬ রান করেছে রংপুর। এক সময় আরও বড় স্কোরের সম্ভাবনা জাগালেই সানজামুলের ৭ উইকেট থমকে দিয়েছে তাদের। রাজশাহী মঙ্গলবার দ্বিতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ৬৪ রান নিয়ে।
 
৫ উইকেটে ২৩০ রান নিয়ে খেলা শুরু করেছিল রংপুর। নাঈম খেলছিলেন ৬৩ রানে। ধীমান ঘোষের সঙ্গে জুটি বেধে প্রথম সেশনে কোনো উইকেট হারাতে দেননি নাঈম। অভিজ্ঞ এই ব্যাটসম্যান এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। দল ছিল বড় স্কোরের পথে।
 
১০৯ রানের এই জুটি লাঞ্চের পর ভাঙেন সানজামুল। ধীমান আউট হন ৫৭ রানে। ধসের সেই শুরু। ২৬৮ বলে ৮৯ রান করে শফিকুলের বলে বোল্ড হয়ে যান নাঈম। শেষ তিন উইকেটও দ্রুত নিয়ে নেন সানজামুল।
 
২৯ রানে শেষ ৫ উইকেট হারায় রংপুর। এর চারটিই নেন সানজামুল। এই বাঁহাতি স্পিনার শেষ করেছেন ৪১.৩ ওভারে ৬৯ রানে ৭ উইকেট নিয়ে।
 
রাজশাহীর ব্যাটিংয়ের শুরুতে কাঁপিয়ে দিয়েছিলেন রবিউল হক। দুই ওপেনারকে রংপুরের পেসার ফেরান দ্রুতই। তবে দুই অভিজ্ঞ জুনায়েদ সিদ্দিক ও ফরহাদ হোসেন মিলে আর কোনো বিপদ হতে দেননি এ দিন। 
 
সংক্ষিপ্ত স্কোর:
 
রংপুর ১ম ইনিংস: ১৩৩.৩ ওভারে ৩৩৬ (আগের দিন ২৩০/৫) (নাঈম ৮৯, ধীমান ৫৭, সাজেদুল ২৩*, রবিউল ০, সঞ্জিত ০, শুভাশিস ৬; দেলোয়ার ১/৩৭, ফরহাদ ০/৮৭, মুক্তার ০/৪৩, শফিকুল ২/৮২, সানজামুল ৭/৬৯, সাব্বির ০/৩)।
 
রাজশাহী ১ম ইনিংস: ৪১ ওভারে ৬৪/২ (মায়শুকুর ৩, সাব্বির হোসেন ১, জুনায়েদ ৩৫*, ফরহাদ ১৯*; শুভাশিস ০/১৭, রবিউল ২/১৮, সাজেদুল ০/১২, সঞ্জিত ০/১২, সোহরাওয়ার্দী ০/১)।