জিম্বাবুয়ের প্রস্তুতিতে বৃষ্টির বাগড়া

বৃষ্টির বাধা পেরিয়ে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন মাঠ নামতে পারল জিম্বাবুয়ে ও বিসিবি একাদশ। সব মিলিয়ে মাত্র ৯ ওভার ব্যাটিং করতে পেরেছে হ্যামিল্টন মাসাকাদজার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 01:27 PM
Updated : 30 Oct 2018, 01:27 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিনের খেলার পুরোটাই বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

দ্বিতীয় দিনের খেলা শেষে জিম্বাবুয়ের স্কোর ১২/১। হ্যামিল্টন মাসাকাদজা ১১ ও ক্রেইগ আরভিন শূন্য রানে ব্যাট করছেন।

এদিন টস হয়েছিল নির্ধারিত সময়েই। টস জিতে ফিল্ডিং নেন অধিনায়ক রুবেল হোসেন। তারা যখন মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন তখনই শুরু হয় বৃষ্টি। আগেভাগেই নেওয়া হয় লাঞ্চ বিরতি। খেলা শুরু সম্ভব হয় বেলা পৌনে একটায়।

জিম্বাবুয়ের ইনিংসের চতুর্থ ওভার শেষে আবার বৃষ্টি নামলে এবার আগেভাগেই নেওয়া হয় চা-বিরতি। বিকাল চারটায় আবার খেলা শুরু হলে অতিথিরা দ্রুত হারায় ব্রায়ান চারিকে। রুবেলের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে কিপার নুরুল হাসানকে ক্যাচ দেন ডানহাতি এই ওপেনার। ১৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

সবুজ ঘাসে ছাওয়া উইকেটে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের পরীক্ষা নেন রুবেল ও শাহাদাত হোসেন। অফ স্টাম্পের বাইরে একটানা গুড লেংথে বল করে বেধে রাখেন অতিথিদের।

৩১ বলে ১১ রান করার পথে শাহাদাতের বলে একমাত্র বাউন্ডারিটি হাঁকান মাসাকাদজা। অধিনায়ক রুবেলের ৪ ওভারে স্কোরিং শট কেবল একটি। অফ ড্রাইভ থেকে দুই রান নেন জিম্বাবুয়ে অধিনায়ক।

আলোকস্বল্পতায় সাড়ে চারটায় মাঠ ছাড়ে দুই দল। কিছুক্ষণ অপেক্ষার পর দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার। মাসাকাদজার আশা তৃতীয় ও শেষ দিনের পুরোটা সময় খেলা সম্ভব হবে।

“আশা করি, আবহাওয়ার উন্নতি হবে। পূর্বাভাসেও সে রকম আভাস আছে। আমাদের জন্য তিন দিনের এই প্রস্তুতি ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। আশা করি, কোনো বাধা ছাড়াই পুরোটা সময় খেলতে পারব।” 

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৯ ওভারে ১২/১ (মাসাকাদজা ১১*, চারি ০, আরভিন ০*; শাহাদাত ৫-১-৯-০, রুবেল ৪-৩-২-১)