ড্রাফটের আগেই চিটাগং ভাইকিংসে মুশফিক

বিপিএল প্লেয়ার্স ড্রাফটে এবার মূল কৌতুহল ছিল মুশফিকুর রহিমকে ঘিরে। গতবারের দল রাজশাহী কিংস তাকে ছেড়ে দিয়েছে, ড্রাফটের আগের দিন পর্যন্ত পাননি দল। ড্রাফটের অফিসিয়াল তালিকায় ছিল তার নাম। কিন্তু রোববার ড্রাফট শুরুর একটু আগে জানিয়ে দেওয়া হলো, চিটাগং ভাইকিংস দলে নিয়েছে ‘এ’ প্লাস ক্যাটেগরির এই ব্যাটসম্যানকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 07:42 AM
Updated : 28 Oct 2018, 09:02 AM

বিপিএলে সবচেয়ে সফল ব্যাটসম্যানদের একজন মুশফিক। সব আসর মিলিয়ে রান স্কোরারদের তালিকায় তিনি আছেন তিন নম্বরে। তবে গত আসর খুব ভালো যায়নি। ১২ ম্যাচে ফিফটি ছিল কেবল একটি। ১৮.৫০ গড়ে করেছিলেন ১৮৫ রান। এবার আর  তাকে ধরে রাখেনি রাজশাহী।

একজনের বেশি ‘এ’ প্লাস ক্যাটেগরির ক্রিকেটার নেওয়ার নিয়ম নেই কোনো দলের। চিটাগং ভাইকিংস ছাড়া আর সব দলেরই এই ক্যাটেগরির ক্রিকেটার নেওয়া হয়েছিল আগেই। মুশফিককে নিয়ে তাই তৈরি হয়েছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত ড্রাফটের উত্তেজনায় যেতে হলো না চিটাগংয়ের সৌজন্যে। প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ প্লাস ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রমিক এবার ৭৫ লাখ টাকা।

‘এ’ প্লাস ক্যাটেগরি, আগের বছর থেকে ধরে রাখা ও সরাসরি চুক্তি মিলিয়ে ড্রাফটের আগে সর্বোচ্চ ছয়জন ক্রিকেটার নিশ্চিত করতে পারবে দলগুলি। চিটাগংয়ের সেই ছয়জন ঠিক হয়ে গিয়েছিল আগেই। শেষ মুহূর্তে মুশফিককে নেওয়ায় তারা ছেড়ে দিয়েছে আগে ধরে রাখা তালিকায় থাকা আফগান ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরানকে।