পেইনের জায়গায় অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক ফিঞ্চ

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টিম পেইনের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2018, 01:05 PM
Updated : 27 Oct 2018, 01:05 PM

চোট কাটিয়ে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দুই পেসার জশ হেইজেলউড ও প্যাট কামিন্স। সিরিজে হেইজেলউডের সঙ্গে ফিঞ্চের আরেক ডেপুটি কিপার অ্যালেক্স ক্যারি।

এর আগে ২০১৭ সালে নিউ জিল্যান্ড সফরে দুটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ফিঞ্চ। দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডের পর পেইনকে করা হয় টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক। এই কিপারের নেতৃত্বে গত জুনে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয় অস্ট্রেলিয়া।

বিশ্রাম পেয়েছেন মিচেল মার্শ ও ন্যাথান লায়ন। প্রত্যাশিতভাবে দলে আছেন শন মার্শ ও ট্র্যাভিস হেড। ঘরোয়া ক্রিকেটে ভালো করে দলে ফিরেছেন ক্রিস লিন। জায়গা ধরে রেখেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ডার্চি শর্ট। দলের মূল দুই স্পিনার অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জ্যাম্পা। 

পেস বোলিং আক্রমণে হেইজেলউড, কামিন্সের সঙ্গী মিচেল স্টার্ক, ন্যাথান কোল্টার-নাইল ও অ্যান্ড্রু টাই।

ওয়ানডের অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জশ হেইজেলউড (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, ন্যাথান কোল্টার-নাইল, ট্র্যাভিস হেড, ক্রিস লিন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডার্চি শর্ট, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জ্যাম্পা।