ব্যাগ গুছিয়েই রাখেন সৌম্য

গত কিছু দিনে সৌম্য সরকার হয়ে উঠেছেন যেন যাযাবর। খুলনা থেকে দুবাই ছুটেছেন। আবার ফিরেছেন জাতীয় লিগে। আবার খুলনায় ম্যাচ শেষ করেই পর দিন বিকেএসপিতে ছুটেছেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে। সেঞ্চুরি করে ফিরেছেন জাতীয় লিগে। তৃতীয় ওয়ানডের আগে আচমকা ডাক পড়ল জাতীয় দলে। আবার খুলনা থেকে ছুটে এলেন চট্টগ্রামে। ব্যাট হাতে তুললেন ঝড়। ম্যাচ শেষে বললেন, তার ব্যাগ এখন গুছানোই থাকে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2018, 07:05 PM
Updated : 26 Oct 2018, 09:23 PM

চট্টগ্রামে এসেছিলেন সৌম্য এক ম্যাচের জন্যই। ৯২ বলে ১১৭ রানের ইনিংস খেলে শেষ ম্যাচে জিতিয়েছেন দলকে। টেস্ট দল বা তিন দিনের প্রস্তুতি ম্যাচের দলে হয়নি জায়গা। জানালেন, ছুটতে হবে আবার।

“এখন ব্যাগ গুছানোই থাকে। অলরেডি গোছানো আছে, বরিশাল যেতে হবে। ভালোই হচ্ছে যে খেলার মধ্যে আছি। একটা ভাল দিন গেল আজ, কাল হয়তো সেই আত্মবিশ্বাসটা কাজে দিবে।” 

এই ছুটোছুটিতে অস্থিরতা কাজ করার কথা ভেতরে। তবে সৌম্য জানালেন, ভ্রমণ ক্লান্তি ছাড়া আর কোনো সমস্যা নেই তার।

“নার্ভাসনেস কাজ করে না। হয়তো একটু সাময়িকভাবে মনে হয় জার্নিটা বেশি হয়ে যাচ্ছে, আবার কাল খেলা। একটা দিন আবার বিশ্রাম নিলে ঠিক হয়ে যায়। কাজ তো খেলা, খেলতেই হবে।”

গত কিছুদিনে বেশ কয়েকবার দলে ফিরেও সুযোগ কাজে লাগাতে পারেননি। জানালেন, এবার মাঠে নেমেছিলেন কোনো কিছুর আশা না করেই।

“আজ আসলেই আমার কোন ভাবনা ছিল না। আমি চিন্তা করেছি, আজ যদি খারাপ খেলি হয়ত আরেকটি ম্যাচ খারাপই হবে। খারাপ যাচ্ছে, আরেকটা ম্যাচ যাবে, আরও কিছু কথা বাড়বে, এইতো, সমস্যা নেই। চিন্তা করেছি নিজে নিজের খেলাটা খেলি, ভাল হলে বাহবা দিবে, খারাপ হলে সবাই খারাপ বলবে।”