মনিরের ৫ উইকেটের পর জমে উঠেছে লড়াই

প্রথম ইনিংসে দুই দলই ছিল সমতায়। লড়াই তুমুল জমে উঠেছে দ্বিতীয় ইনিংসেও। মনির হোসেনের দারুণ বোলিংয়ে লক্ষ্য নাগালের বাইরে যেতে দেয়নি বরিশাল। রংপুরও বাঁচিয়ে রেখেছে সম্ভাবনা। অপেক্ষা এখন শেষ দিনের নাটকীয়তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 02:35 PM
Updated : 24 Oct 2018, 02:35 PM

রংপুরে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে ২২৯ রানে শেষ হয়েছে রংপুরের দ্বিতীয় ইনিংস। ২৩০ রানের লক্ষ্যে ছুটে বুধবার তৃতীয় দিন শেষে বরিশালের রান ৩ উইকেটে ৭১।

শেষ দিনে জয়ের জন্য বরিশালের প্রয়োজন ১৫৯ রান, রংপুরের ৭ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৭৭ রান নিয়ে দিন শুরু করেছিল রংপুর। শুরুটা করে তারা দারুণ। দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও সোহরাওয়ার্দী শুভর জুটিতে লাঞ্চ পর্যন্ত পড়েনি কোনো উইকেট।

৮০ রানের এই জুটি ভাঙে দ্বিতীয় নতুন বলের প্রথম ওভারেই। ১৬২ বলে ৩৫ রান করা সোহরাওয়ার্দীকে বোল্ড করে দেন কামরুল ইসলাম রাব্বি। বরিশাল অধিনায়ক নিজের পরের ওভারে ফিরিয়ে দেন মাহমুদুলকেও। ৬৭ করেছেন তিনি ১৮০ বলে।

সেই জোড়া ধাক্কা রংপুর সামাল দিয়েছিল ধীমান ঘোষ ও সাজেদুল ইসলামের ব্যাটে। কিন্তু বরিশালের স্পিনাররা তাদের যেতে দেননি বেশি দূর। ৩৩ রানের মধ্যে বরিশাল হারায় শেষ ৫ উইকেট।

২৩ ওভার বোলিং করে ২৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন মনির। প্রথম শ্রেণির ক্রিকেটে তার দশম ৫ উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর সোহাগ গাজী নিয়েছেন এবার দুটি।

রান তাড়ায় নেমে বরিশোলের টপ অর্ডার পড়ে যায় রংপুরের পেসারদের তোপের মুখে। দুই ওপেনারকে ফেরান রবিউল হক, শুভাশিস ফেরান নাইটওয়াচম্যান মনিরকে। ২২ রানে ৩ উইকেট হারায় বরিশাল।

চতুর্থ উইকেটে আল আমিন ও শামসুল আলমের জুটি আবার ম্যাচে ফেরায় বরিশালকে। দিন শেষে দুজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৪৯ রান।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংম: ১৪৭

বরিশাল ১ম ইনিংস: ১৪৭

রংপুর ২য় ইনিংস: ১০৪.৫ ওভারে ২২৯ (আগের দিন ৭৭/৩)(মাহমুদুল ৬৭, সোহরাওয়ার্দী ৩৫, তানবীর ১৪, ধীমান ৩১, সাজেদুল ২৭*, রবিউল ৩, সঞ্জিত ০, শুভাশিস ০; কামরুল রাব্বি ২/৩৫, তৌহিদুল ০/২৯, মনির ৫/২৪, মোসাদ্দেক ০/২১, সোহাগ ২/৬৫, নুরুজ্জামান ০/২২, তানভির ০/২২)।

বরিশাল ১ম ইনিংস: (লক্ষ্য ২৩০) ২৫ ওভারে ৭১/৩ (শাহরিয়ার ৯, রাফসান ০, মনির ৭,  আল আমিন ৩৫*, শামসুল ৯*; শুভাশিস ১/২০, রবিউল ২/২২, সাজেদুল ০/১১, সঞ্জিত ০/১০, তানবীর ০/০)।