৯৯ রানে রান আউট সাব্বির

৯২ রান থেকে আফিফ হোসেনকে ছক্কা মেরে ৯৮। পরের বলে সিঙ্গেল। কিন্তু ৯৯ রানেই আটকে থাকলেন ৯ বল। এতেই হয়তো একটু অস্থির হয়ে উঠছিলেন। বাঁহাতি স্পিনার মইনুল ইসলামকে মিড উইকেটের দিকে ঠেলেই ছুটলেন ঝুঁকিপূর্ণ রান নিতে। ফিল্ডার আফিফের থ্রো বোলার মইনুলের হাতে স্পর্শ করে সরাসরি লাগল স্টাম্পে। পড়িমড়ি করে ঝাঁপিয়েও শেষ রক্ষা হলো না। সেঞ্চুরি থেকে ১ রান দূরে রান আউট সাব্বির রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 11:51 AM
Updated : 24 Oct 2018, 12:43 PM

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ, জাতীয় লিগেও ব্যাট হাতে চলছিল দুঃসময়। এবার রানের দেখা পেলেন বটে। তবে সাব্বিরের সেই ইনিংসও শেষ হলো ১ রানের আক্ষেপে।

সাব্বির সেঞ্চুরি না পেলেও লিড পেয়েছে তার দল। ম্যাচ যদিও ড্রয়ের পথে। জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচটির তিন দিন পেরিয়ে গেছে, শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংসই। খুলনার ৩০৭ রানের জবাবে বুধবার দিন শেষে রাজশাহীর রান ৯ উইকেটে ৪১৮।

সারা দিনে ৮১ ওভারে উঠেছে ২১৬ রান। মন্থর দিনটিতে আলোচনার সবচেয়ে বড় খোরাক সাব্বিরের রান আউট। তার বিদায়েই ভেঙেছে ষষ্ঠ উইকেটে মুক্তার আলির সঙ্গে ১১২ রানের জুটি। সাব্বিরের ১৬৯ বলের ইনিংসে চার ছিল ১১টি, ছক্কা একটি।

সপ্তম উইকেটে সানজামুল ইসলামের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন মুক্তার। ১৬২ বলে ৪৭ করে মুক্তার ফিরেছেন মইনুলের স্পিনে।

লোয়ার অর্ডারদের নিয়ে এরপর রাজশাহীকে এগিয়ে নেন সানজামুল। ৩ চার ও ২ ছক্কায় ৬৪ করে সানজামুল আউট হয়েছেন দিনের শেষের আগের বলে। তবে রাজশাহীর লিড ততক্ষণে হয়ে গেছে একশর বেশি।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৩০৯

রাজশাহী ১ম ইনিংস: ১৫১ ওভারে ৪১৮/৯ (আগের দিন ২০২/৫)(সাব্বির ৯৯, মুক্তার ৪৭, সানজামুল ৬৪, ফরহাদ রেজা ৪, শফিকুল ৮*, সাকলাইন ০*; আল আমিন ২/৭৭, রবিউল ০/৫৬, মইনুল ২/৬৩, সৌম্য ২/৫৬, আফিফ ১/৪৭, নাহিদুল ০/৫৬, মেহেদি ১/৩০, জিয়াউর ০/১৫, তুষার ০/৬)।