তৃতীয় ওয়ানডের দলে সৌম্য

খুলনায় জাতীয় লিগের ম্যাচ খেলছিলেন সৌম্য সরকার। কিন্তু তৃতীয় দিনেই খুলনা ছেড়ে উড়াল দিতে হচ্ছে তাকে চট্টগ্রামের পথে। জাতীয় লিগের মাঝপথেই ডাক পেয়েছেন জাতীয় দলে। জিম্বাবুয়ের সঙ্গে তৃতীয় ওয়ানডের দলে যুক্ত করা হয়েছে সৌম্যকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2018, 10:23 AM
Updated : 24 Oct 2018, 04:58 PM

এই নিয়ে পরপর দুটি সিরিজের মাঝপথে আচমকা দলে নেওয়া হলো সৌম্যকে। গত এশিয়া কাপের সময়ও জাতীয় লিগের ম্যাচ খেলার সময় ডাক পেয়েছিলেন ওয়ানডে দলে। সংযুক্ত আরব আমিরাতে গিয়ে খেলেছিলেন দুটি ম্যাচ। তার পর আবার জায়গা হারান জিম্বাবুয়ে সিরিজের দলে।

হুট করে সৌম্যকে কেন দলে নেওয়ার প্রয়োজন হলো, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে সেটির ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

“সৌম্য আমাদের পরিকল্পনাতেই ছিল। জাতীয় লিগে রান করছে, প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছে। উইকেটও নিচ্ছে নিয়মিত। দ্বিতীয় ওয়ানডেতেই যদি আমরা সিরিজ জিতে যাই, তাহলে একাদশের বাইরে থাকা সবাইকে শেষ ম্যাচে দেখার ইচ্ছে আছে। সেখানে সৌম্যকেও আমরা একটা সুযোগ দিতে চাই।”

“আপাতত, ভাবা হয়েছে সৌম্যকে তিন বা সাত নম্বরে খেলানো হবে। তবে যদি আজ (বুধবার) আমরা জিততে না পারি, তাহলে আবার পরিকল্পনা বদলাবে।”

রাজশাহীর বিপেক্ষে জাতীয় লিগের চলতি ম্যাচটিতে খুলনায় হয়ে প্রথম ইনিংসে ৬৬ রান করেছেন সৌম্য, উইকেট নিয়েছেন দুটি। আগের রাউন্ডে রংপুরের বিপক্ষে দুই ইনিংসে করেছিলেন ৭১ ও ৭৬, উইকেট নিয়েছিলেন ৫টি। জাতীয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন সেঞ্চুরি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে করেছিলেন অপরাজিত সেঞ্চুরি। তবে ওয়ানডেতে সবশেষ ৮ ইনিংসে কোনো ফিফটি নেই সৌম্যর, দুবার মাত্র ছুঁতে পেরেছেন দুই অঙ্ক।