জ্বলে উঠলেন শুভাশিস, আবারও ব্যর্থ মোসাদ্দেক

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা হতে পারে যে কোনো সময়। তার আগে নির্বাচকদের বার্তা দিয়ে রাখলেন শুভাশিস রায়। জ্বলে উঠলেন জাতীয় লিগে। জাতীয় দলে জায়গা প্রত্যাশী আরেকজন ছিঁড়তে পারেননি ব্যর্থতার জাল। আবারও নিজেকে মেলে ধরতে ব্যর্থ মোসাদ্দেক হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 02:28 PM
Updated : 23 Oct 2018, 02:28 PM

জাতীয় লিগের প্রথম স্তরেরম্যাচে রংপুর ক্রিকেট গার্ডেনে শুভাশিস নিয়েছেন ৫ উইকেট। মোসাদ্দেক আউট ৪ রানে।জাতীয় লিগের আগের তিন ইনিংসে মোসাদ্দেকের রান ৭, ১৪ ও ১০।

আগের দিন প্রথম ইনিংসে রংপুরকরেছিল ১৪৭ রান। মঙ্গলবার দ্বিতীয় দিনে বরিশালও গুটিয়ে গেছে ঠিক ১৪৭ রানেই।

২ উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয়দিন শুরু করেছিল বরিশাল। দুই অপরাজিত ব্যাটসম্যান রাফসান আল মাহমুদ ও আল আমিন দলকেটানছিলেন শক্ত হাতেই। তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন দুজন।

আল আমিনকে ফিরিয়ে এই জুটিভাঙেন শুভাশিস। বরিশালের ধসের শুরুও সেখান থেকেই। ৪০ রান করা রাফসানও শিকারশুভাশিসের। খানিক পর সোহাগ গাজীকেও ফিরিয়ে শুভাশিস পূর্ণ করেন ৫ উইকেট। প্রথমশ্রেণির ক্রিকেটে ৬২ ম্যাচে এই স্বাদ পেলেন মাত্র তৃতীয়বার।

শুভাশিসের উইকেট শিকারের মাঝেমোসাদ্দেক ও মনির হোসেনকে ফেরান রবিউল হক। ২ উইকেটে ৬৬ থেকে বরিশালের রান হয়ে যায়৭ উইকেটে ৯৩!

১৪৭ রানকেও তখন মনে হচ্ছিলঅনেক দূরের পথ। নুরুজ্জামানের ১৮ ও নয়ে নামা অধিনায়ক কামরুল ইসলাম রাব্বির অপরাজিত২৭ রানে সেই পথ পাড়ি দেয় বরিশাল। শেষ ব্যাটসম্যান তৌহিদুল ইসলামকে ফিরিয়ে রংপুরঅধিনায়ক সাজেদুল ইসলাম নিশ্চিত করেন, লিড পাচ্ছে না কোনো দলই।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়েনেমে রংপুরও ধুঁকেছে বেশ। ৪৭ ওভার ব্যাট করে মাত্র ৭৭ রান তুলতে পেরেছে ৩ উইকেটহারিয়ে।

১০৫ বলে ৩০ করেছেন ওপেনাররাকিন আহমেদ, ৯৩ বলে ২৭ করে অপরাজিত মাহমুদুল হাসান। অভিজ্ঞ নাঈম ইসলাম আউট হয়েগেছেন শূন্য রানে।

বরিশালের বাঁহাতি স্পিনারমনির হোসেনই নিয়েছেন তিনটি উইকেট, ১৩ ওভারে রান দিয়েছেন মাত্র ১২। 

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৭৪ ওভারে ১৪৭

বরিশাল ১ম ইনিংস: ৫০ওভারে১৪৭ (আগের দিন ৩৫/২) (শাহরিয়ার ০, রাফসান ৪০, শামসুল ২, আল আমিন ১৬, মোসাদ্দেক ৪, সোহাগ ০, নুরুজ্জামান ১৮, মনির ১, কামরুলরাব্বি ২৭*, তানভির ১, তৌহিদুল ৪; শুভাশিস ৫/৪৯, রবিউল ২/২১, সঞ্জিত০/৬, মাহমুদুল ০/২, সাজেদুল ১/২২, তানবীর ২/১৯)।

রংপুর ২য়ইনিংস:৪৭ ওভারে ৭৭/৩ (মারুফ ১০, রাকিন ৩০,মাহমুদুল২৭*, নাঈম ০, সোহরাওয়ার্দী৬*; কামরুল রাব্বি ০/১৪, তৌহিদুল০/৯, মনির ৩/১২, মোসাদ্দেক০/০, সোহাগ ০/২০, নুরুজ্জামান ০/১২, তানভির ০/৬)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক