খালেদের পেসে লিডের আশায় সিলেট

ভালো বোলিং করে গেলেও উইকেটের দেখা পাচ্ছিলেন না খালেদ আহমেদ। তবে ডানহাতি এই পেসারের সামর্থ্যে বিশ্বাস হারায়নি সিলেট। আস্থার প্রতিদান দিলেন তিনি, দারুণ বোলিংয়ে জাগিয়েছেন ঢাকা মেট্রোর বিপক্ষে দলকে লিড এনে দেওয়ার আশা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 01:12 PM
Updated : 23 Oct 2018, 01:12 PM

এনসিএলের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা শেষে মেট্রোর সংগ্রহ ৮ উইকেটে ২৬৭ রান। কিপার ব্যাটসম্যান জাবিদ হোসেন ৩৯ ও আসিফ হোসেন ২ রানে ব্যাট করছেন।

দলকে সতর্ক শুরু এনে দেওয়া মেট্রোর দুই ওপেনার ফিরে যান থিতু হয়ে। সৈকত আলীকে বিদায় করে ৩৯ রানের জুটি ভাঙেন শাহানুর রহমান। সিলেটের বিপক্ষে আগের ম্যাচে ১৫৭ রান করা সাদমান ইসলামকে বোল্ড করে এবার ১৮ রানে ফিরিয়েছেন খালেদ।

তৃতীয় উইকেটে শামসুর রহমানের সঙ্গে ১০৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন মার্শাল আইয়ুব। টানা তিন ইনিংসে ফিফটি পাওয়া শামসুরকে ফিরিয়ে মেট্রোর প্রতিরোধ ভাঙেন এনামুল হক জুনিয়র।

আগের দুই ইনিংসে ৫১* ও ৫২ রান করা শামসুর এবার ফিরেন ৭ চারে ৬৩ রান করে। শতরানের জুটি ভাঙার পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি মেট্রো। দ্রুত ফিরেন মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন জুনিয়র।

এক প্রান্ত আগলে রাখা মার্শালকে কট বিহাইন্ড করে ফেরান খালেদ। মেট্রো অধিনায়ক ১১ চারে করেন ৭৪। শেষ বেলায় কাজী অনিক ও শহিদুল ইসলামকে ফিরিয়ে সিলেটের লিডের সম্ভাবনা আরও উজ্জ্বল করেন খালেদ।

তবে মেট্রোর আশা বাঁচিয়ে রেখে টিকে আছেন জাবিদ। ৭ চারে কিপার ব্যাটসম্যান অপরাজিত ৩৯ রানে। দ্বিতীয় দিন শেষে ৪৫ রানে পিছিয়ে থাকা মেট্রো লিড নিতে তাকিয়ে তার দিকে।

৬৯ রানে ৪ উইকেট নেন খালেদ। এবারের আসরের আগের তিন ম্যাচে এই পেসার নিয়েছিলেন মোটে ১ উইকেট।  

বল হাতে দলকে পথ দেখানোর আগে ব্যাটিংয়েও লড়াই করতে হয়েছে খালেদকে। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মঙ্গলবার ৯ উইকেটে ২৯২ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। দলকে ৩১২ পর্যন্ত নিয়ে যান খালেদ ও এবাদত হোসেন।

এবাদতকে বোল্ড করে সিলেটকে থামান আসিফ হাসান। একটি করে ছক্কা-চারে ১৮ রানে অপরাজিত থাকেন খালেদ।

সংক্ষিপ্ত স্কোর: 

সিলেট ১ম ইনিংস: ৯৮ ওভারে ৩১২ (ইমতিয়াজ ৩১, শানাজ ৬০, জাকির ৫০, রাজিন ১০, কাপালী ২০, শাহানুর ৫৪, জাকের ১৫, এনামুল ৫, আবু জায়েদ ২৬, খালেদ ১৮*, এবাদত ১১; শহিদুল ১/৫০, অনিক ২/৬১, সৈকত ১/২৫, সানি ২/৬৩, আসিফ ২/৪৩, আশরাফুল ২/৬৫)

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৭৯ ওভারে ২৬৭/৮ (সাদমান ১৮, সৈকত ১৬, শামসুর ৬৩, মার্শাল ৭৪, আশরাফুল ১৪, মেহরাব ৬, জাবিদ ৩৯*, অনিক ৮, শহিদুল ১০, আসিফ ২*; আবু জায়েদ ০/৭১, এবাদত ০/২২, খালেদ ৪/৬৯, শাহানুর ২/৪২, এনামুল জুনিয়র ১/৫৭)