শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলে কামিন্দু মেন্ডিস

বিরল প্রতিভা আন্তর্জাতিক পর্যায়ে দেখানোর সুযোগ কামিন্দু মেন্ডিসের সামনে। দুই হাতেই স্পিন বোলিং করতে পারা এই তরুণ অলরাউন্ডারকে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির দলে ডেকেছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 04:25 PM
Updated : 22 Oct 2018, 04:25 PM

ওয়ানডের পর টি-টোয়েন্টি দলেও উপেক্ষিত থাকলেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। আগামী শনিবারের ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার থিসারা পেরেরা। ১৫ সদস্যের দলে আছেন টেস্ট ও ওয়ানডে অধিনায়ক দিনেশ চান্দিমাল।

২০ বছর বয়সী কামিন্দু মেন্ডিস ঘরোয়া ক্রিকেটে এখন পর্যন্ত ছয়টি করে লিস্ট ‘এ’ ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ডান হাতি অফ স্পিনের সঙ্গে বাঁহাতি অর্থোডক্স স্পিনের জন্য বেশি পরিচিতি পেলেও তার অনূর্ধ্ব-১৯ দলের সাবেক এই অধিনায়কের মূল শক্তি তার ব্যাটিং। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭২ বলে ৬১ রানের ইনিংসে দেন সামর্থ্যের প্রমাণ।

ওয়ানডেতে বাজে সময় কাটানো কুসল মেন্ডিস জায়গা ধরে রেখেছেন টি-টোয়েন্টি দলে। এক বছরের বেশি সময় পরে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। তার সঙ্গে পেস আক্রমণে আছেন দুশমন্থ চামিরা, ইসুরু উদানা ও নুয়ান প্রদিপ। 

বিশেষজ্ঞ স্পিনার মাত্র দুই জন। অফ স্পিনার আকিলা দনাঞ্জয়ার সঙ্গে আছেন রিস্ট স্পিনার লাকশান সান্দাকান।

টি-টোয়েন্টির শ্রীলঙ্কা দল: থিসারা পেরেরা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, কুসল পেরেরা, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, কামিন্দু মেন্ডিস, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, দুশমন্থ চামিরা, আকিলা দনাঞ্জয়া, কাসুন রাজিথা, নুয়ান প্রদিপ, লাকশান সান্দাকান।