সাকিব-তামিমের অনুপস্থিতিতে সুযোগ দেখছেন কোচ

সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া কোনো সিরিজ খেলা স্টিভ রোডসের কাছে আদর্শ পরিস্থিতি নয়। তবে খারাপের মধ্যেও ভালো দিকটা দেখছেন বাংলাদেশের প্রধান কোচ। জানিয়েছেন, সাকিব ও তামিম না থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডের গভীরতা প্রমাণের সুযোগ বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 04:07 PM
Updated : 18 Oct 2018, 04:07 PM

অলরাউন্ডার সাকিব ও ওপেনার তামিমকে ছাড়াও যে বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী এশিয়া কাপে তার প্রমাণ পাওয়া গেছে। কোচ চান, এই ধারাবাহিকতা টিকে থাকুক আসন্ন সিরিজেও।  

“সাকিব, তামিমের না থাকাটা আমি ইতিবাচকভাবে দেখছি। এটা অন্যদের জন্য নিজেদের মেলে ধরা সুযোগ। আমাদের জন্য স্কোয়াডের গভীরতা প্রমাণের সুযোগ। আমরা স্কোয়াডে গভীরতা চাই।”

রোডস জানান, সাকিব না থাকায় বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসানের ওপর থাকবে বাড়তি দায়িত্ব।  

“(নাজমুল) অপু মানসম্পন্ন স্পিন বোলার। সেটা সে টি-টোয়েন্টি ক্রিকেটে দেখিয়েছে। আমরা জানি, ও ওয়ানডেতেও ভালো করতে পারবে। আমাদের দুই জন মানসম্পন্ন স্পিনার আছে। মিরাজের ওপরও কিছুটা বাড়তি দায়িত্ব থাকবে।”  

সাকিব না থাকায় কম্বিনেশন ঠিক করতে হিমশিম খায় বাংলাদেশ। প্রধান কোচ মনে করেন, ব্যাটসম্যানরা বোলিংয়ে কিছুটা দায়িত্ব নিলে সেটা অনেকটা কমে যেতে পারে।

“বোলার, ব্যাটসম্যান আর ফিল্ডার হিসেবে সাকিব অবিশ্বাস্য এক প্রতিভা। ওর বিকল্প পাওয়া সম্ভব নয়, আমাদের অন্যভাবে এটা পুষিয়ে নিতে হবে। অনেকে যেমন ভাবে, রিয়াদ এর চেয়ে অনেক ভালো বোলার। যদি খেলে ফজলে রাব্বিও কয়েক ওভার বোলিং করতে পারে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক