সৌম্য-মুমিনুল-মোসাদ্দেকদের পাশে কোচ

এশিয়া কাপের দল থেকে বাদ পড়া সৌম্য সরকার, মুমিনুল হক ও মোসাদ্দেক হোসেনের ওপর নজর থাকবে স্টিভ রোডসের। দলে ফিরতে তারা কি করছেন তা নিবিড়ভাবে দেখতে চান বাংলাদেশের প্রধান কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 02:46 PM
Updated : 18 Oct 2018, 02:46 PM

একইসঙ্গে উঠে আসা তরুণদের আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের প্রমাণের দুয়ার খোলা রাখতে চানরোডস। শিষ্যদের তাদের তার চাওয়া একটাই- নিজের জায়গার জন্য প্রাণপণ লড়াই।

মিরপুরশের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশের অনুশীলন শেষে বাদ পড়াক্রিকেটারদের নিয়ে নিজের ভাবনার কথা জানান রোডস।

“দলথেকে বাদ পড়ার পর একা, পরাস্ত মনে হয়। সে সময় হতাশ হয়ে পড়ে। নিজেদের উপেক্ষিত মনে করে।কিন্তু ওরাও নিজেদের আবার দলে ফেরাতে পারে। সৌম্য, মুমিনুলের সঙ্গে মোসাদ্দেকও দল থেকেবাদ পড়েছে।”

জাতীয়দল ব্যস্ত জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি নিয়ে। দলের আশেপাশে থাকা ক্রিকেটাররা খেলছেনজাতীয় ক্রিকেট লিগে। সেখানে কে কেমন করছে সেদিকে নজর আছে প্রধান কোচের। শুক্রবার বিকেএসপিতেজিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন সৌম্য, মোসাদ্দেক, ফজলে মাহমুদ রাব্বি,মোহাম্মদ সাইফ উদ্দিন, আরিফুল হকরা। তারা কেমন করেন, মাঠে থেকে দেখবেন রোডস।

“আমিখুশি যে, এনসিএলে সৌম্য এক ম্যাচে দুটি সত্তর ছাড়ানো ইনিংস খেলেছে আবার ইনিংসে ৫ উইকেটওপেয়েছে। ওর সঙ্গে আমার যোগাযোগ আছে।”

আরিফুলেরডাবল সেঞ্চুরি আশা দেখাচ্ছে রোডসকে। দল থেকে বাদ পড়ার পর সাইফ উদ্দিনের লড়াইয়ে মুগ্ধএই কোচ।

“আরিফুলআরেকজন ব্যাটসম্যান যে বল করতে পারে। এনসিএলের প্রথম রাউন্ডে ও ডাবল সেঞ্চুরি করেছে।সে সৌম্য, সাইফ একই ধরনের খেলোয়াড়। আরিফুল এমন ধরনের খেলোয়াড় যা আমরা দেখতে চাই। যদিওদের সুযোগ না দিই কি করে বুঝব ওরা ভালো না নাকি না?” 

“আমরামনে করি, সাইফ একজন ভালো অলরাউন্ডার। সর্বোচ্চ পর্যায়ে ভালো করার সামর্থ্য আছে ওর।এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছে সে। ও ছিটকে পড়েছিল আবার দলে ফিরেছে।নিজেকে প্রস্তুত করার জন্য আমরা সাইফ উদ্দিনকে সুযোগ দিতে চাই।”

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে শোয়েব মালিকের ক্যাচধরার সময় চোট পান মাশরাফি বিন মুর্তজা। এই পেসারের জন্য একজন বিকল্প বোলারকে তৈরিরতাগিদ অনুভব করছেন রোডস। আপাতত তার বাজি সাইফ।

২০১৯বিশ্বকাপে নজর রেখে একাদশ ঠিক করার দিকে নজর বাংলাদেশের। ওপেনিংয়ে আশা দেখাচ্ছেন লিটনদাস। তিনে দারুণভাবে মানিয়ে গেছেন সাকিব আল হাসান। রোডস জানান, ব্যাটিংয়ে সাত নম্বরেএকজনকে খুঁজছে বাংলাদেশ।

“আমিমনে করি, সাত নম্বর ভালো একটি দলের জন্য খুব গুরুত্বপূর্ণ জায়গা। এতে আপনি লক্ষ্য তাড়ায়ভালো করতে পারবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক