বড় ইনিংসের সুযোগ হাতছাড়া এনামুল-সৌম্যর

জাতীয় দলের জায়গা হারিয়েছেন দুজন। আবার নির্বাচকদের মন জয় করতে চাই ধারাবাহিক ভাবে বড় ইনিংস। জাতীয় লিগের প্রথম রাউেন্ড দুজনই করেছিলেন সেঞ্চুরি। আবারও তাদের সামনে এসেছিল বড় ইনিংসের সুযোগ। কিন্তু সুযোগটা নিতে পারেননি এনামুল হক ও সৌম্য সরকার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 02:10 PM
Updated : 15 Oct 2018, 02:10 PM

জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে ৫৬ রানে আউট হয়েছেন খুলনার ওপেনার এনামুল, তিনে নামা সৌম্য ফিরেছেন ৭৬ রানে। খুলনায় রংপুরের বিপক্ষে প্রথম দিনে সোমবার খুলনা তুলেছে ৭ উইকেটে ২৭২ রান।

টস হেরে ব্যাটিংয়ে নামা খুলনা পঞ্চম ওভারে হারায় ওপেনার রবিউল ইসলাম রবিকে। দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়েন এনামুল ও সৌম্য।

এনামুলকে এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন অফ স্পিনার সঞ্জিত সাহা। ৫ চার ও ২ ছক্কায় ১০৬ বলে ৫৬ করেন এনামুল।

তৃতীয় উইকেটে তুষার ইমরানের সঙ্গেও জুটি গড়ে তোলার চেষ্টা করছিলেন সৌম্য। কিন্তু সেই জুটি জমে ওঠার পরই ভেঙে পড়ে সৌম্যর বিদায়ে। ৮ চার ও ১ ছক্কায় ১৪১ বলে ৭৬ করেন সৌম্য।

এর পর আর কোনো বড় জুটি গড়ে তুলতে পারেনি খুলনা। মিডল অর্ডারে তুষার ও নুরুল হাসান সোহান আউট হন দ্রুত। তরুণ আফিফ হোসেন আউট হয়ে যান একটি করে চার ও ছক্কায় ১৫ রান করে। ২০২ রানে ৬ উইকেট হারিয়ে খুলনা পড়ে যায় বিপাকে।

সপ্তম উইকেটে ৬৫ রানের জুটি গড়েন দুই অলরাউন্ডার জিয়াউর রহমান ও মেহেদি হাসান। ৩৭ রান করা মেহেদির বিদায়ে এই জুটি ভাঙে শেষ বেলায়। আগের রাউন্ডের সেঞ্চুরিয়ান জিয়া অপরাজিত আছেন ৩৩ রানে।

রংপুরের অধিনায়ক বাঁহাতি পেসার সাজেদুল ইসলাম নিয়েছেন ৪ উইকেট। কিন্তু দুই তরুণ পেসার রবিউল হক ও মোহাম্মদ সাদ্দাম খুব একটা ভালো করতে পারেননি। খুলনাকে তাই আরও চাপে ফেলতে পারেনি রংপুর।

প্রথম স্তরের আরেক ম্যাচে বরিশালে রাজশাহী ও বরিশালের ম্যাচের প্রথম দিনে টসই হতে পারেনি বৃষ্টির কারণে।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৮৬ ওভারে ২৭২/৭ (রবিউল ১২, এনামুল ৫৬, সৌম্য ৭৬, তুষার ১২, সোহান ১০, আফিফ ১৫, জিয়াউর ৩৩*, মেহেদি ৩৭, রাজ্জাক ০*; সাজেদুল ৪/৫৭, রবিউল ০/৩২, সাদ্দাম ১/৪৯, সোহরাওয়ার্দী ০/২৭, সঞ্জিত ১/২৬, মাহমুদুল ০/৭)।