জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের অভিযোগ

আইসিসির দুর্নীতি বিরোধী বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে সনাৎ জয়াসুরিয়ার বিরুদ্ধে। এই শ্রীলঙ্কান কিংবদন্তি দুটি ধারা ভঙ্গ করেছেন বলে অভিযোগ তুলেছে আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট (এসিইউ)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 01:19 PM
Updated : 15 Oct 2018, 01:19 PM

যে দুটি অভিযোগ তোলা হয়েছে জয়াসুরিয়ার বিরুদ্ধে, তার একটি হলো এসিইউকে তদন্তে সহযোগিতা করতে ব্যর্থ হওয়া বা সহযোগিতা করতে না চাওয়া। আরেকটি হলো, তদন্তে প্রতিবন্ধকতা সৃষ্টি করা বা দেরি করানো, যেটির মধ্যে আছে প্রাসঙ্গিক হতে পারে এমন কোনো দলিল বা তথ্য লুকানো বা বিকৃত করা বা ধ্বংস করা।

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে প্রায় ২২ বছর খেলেছেন জয়াসুরিয়া। বিশ্বকাপ জয়ে অবদান রেখেছেন, লঙ্কান ক্রিকেটকে চূড়ায় তোলার অন্যতম সৈনিক তিনি। তার ব্যাট বদলে দিয়েছে ওয়ানডে ক্রিকেটের ধারা। জন্ম দিয়েছেন অনেক রেকর্ডের।

তবে এই অভিযোগ তার প্রধান নির্বাচক থাকার সময়কার। তিন দফায় শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান নির্বাচক ছিলেন জয়াসুরিয়া। ইএসপিএন ক্রিকইনফোর ধারণা অনুযায়ী, তার দ্বিতীয় মেয়াদের দায়িত্বে থাকার সময়কার ঘটনার প্রেক্ষিতে আইসিসির এই অভিযোগ। গত বছরের কোনো এক সময় তার ব্যবহৃত একটি ফোন এএসিইউ চেয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

অভিযোগের জবাব দেওয়ার জন্য সোমবার থেকে দুই সপ্তাহ সময় পাবেন জয়াসুরিয়া।