জাবিদের ব্যাটে মেট্রোর লড়াই

৯৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছেন জাবিদ হোসেন। কিপার-ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে চট্টগ্রামের বিপক্ষে লড়ছে মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 01:00 PM
Updated : 15 Oct 2018, 01:00 PM

তৃতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে মেট্রোর সংগ্রহ ৬ উইকেটে ২৬৬ রান। জাবিদ ৭৯ ও তাসকিন আহমেদ ২১ রানে ব্যাট করছেন। দুই জনে এরই মধ্যে গড়েছেন ৫০ রানের জুটি।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মোহাম্মদ নাঈমকে হারায় মেট্রো। অভিষিক্ত ওপেনার যেতে পারেননি দুই অঙ্কে।

আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা সাদমান ইসলাম এবার নিজের ইনিংস বড় করতে পারেননি। তরুণ পেসার হাসান মাহমুদের বলে কট বিহাইন্ড হয়ে বাঁহাতি এই ওপেনার থামেন ৩৬ রানে।

রানের খাতা খুলতে পারেননি মিডল অর্ডারের দুই ভরসা মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন জুনিয়র। রান আউট হয়ে ফিরেন আশরাফুল। অফ স্পিনার নাঈম হাসানের বলে ক্যাচ দেন মেহরাব জুনিয়র।

৯৯ রানে ৪ উইকেট হারানো মেট্রো বড় একটা ধাক্কা খায় শামসুর রহমানকে হারিয়ে। চারটি চারে পঞ্চাশ ছোঁয়া এই টপ অর্ডার ব্যাটসম্যান মাঠ ছাড়েন চোট পেয়ে। সে সময় মেট্রোর রান ছিল ১০১।

শামসুর মাঠ ছাড়ার পর শুরু হয় জাবিদের লড়াই। সৈকত আলীর সঙ্গে ৪১, শরিফউল্লাহর সঙ্গে ৭৪ রানের দুটি জুটিতে দলের সংগ্রহ দুইশ রানে নিয়ে যান এই কিপার ব্যাটসম্যান।

ক্যারিয়ারের তৃতীয় ফিফটি পাওয়া জাবিদ অপরাজিত ৭৯ রানে। তার ১৪৯ বলের ইনিংস গড়া ৯ চারে। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন এবারের আসরে প্রথমবারের মতো খেলতে নামা তাসকিন। অবিচ্ছিন্ন ৫০ রানের জুটিতে তিনি দুটি চারে ৪০ বলে করেছেন ২১।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে কক্সবাজারে প্রথম দিন বৃষ্টির দাপটে মাঠেই নামতে পারেনি ঢাকা বিভাগ ও সিলেট।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৯০ ওভারে ২৬৬/৬ (সাদমান ৩৬, নাঈম ৯, শামসুর ৫০* আহত অবসর, আশরাফুল ০, মেহরাব জুনিয়র ০, সৈকত ১০, জাবিদ ৭৯*, শরিফউল্লাহ ৪৫, তাসকিন ২১*; ইয়াসিন ০/৫২, রানা ০/২৬, মাহমুদ ২/৭৩, নাঈম ১/৬১, শাখাওয়াত ২/৩৬, মুমিনুল ০/৭)