আবার মনোবিদ আনছে বিসিবি

জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগেই বাংলাদেশ দলে যোগ দিচ্ছেন মনোবিদ। আবারও বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন মনোবিদ আলী আজহার খান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 11:50 AM
Updated : 14 Oct 2018, 11:50 AM

বড় ম্যাচ গুলোতে বারবার জয়ের কাছে গিয়েও হার, চাপের মুহূর্তে ভেঙে পড়া, মাঠের বাইরে অনেক ক্রিকেটারের অনিয়ন্ত্রিত জীবন, ব্যক্তিগত ও পারিবারিক সমস্যা, সব মিলিয়েই একজন মনোবিদ আনার কথা গত কিছুদিন ধরে ভাবছিল বিসিবি। গত ৩০ অগাস্ট বিসিবি সভা শেষে মনোবিদ আনার প্রয়োজনীয়তার কথা বলেছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। এশিয়া কাপের ফাইনাল শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও বলেছিলেন, মনোবিদে উপকৃত হতে পারে দল।

রোববার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, মনোবিদের সঙ্গে চূড়ান্ত কথা হয়ে গেছে।

“মনোবিদ যোগ দিচ্ছে বাংলাদেশ দলের জন্য। সিরিজ চলার সময় বাংলাদেশ দলকে ছয়-সাত দিন সময় দেবেন। ১৭ তারিখের দিকে আসবেন আলী আজহার। যেহেতু উনি বাঙালি, বোঝাপড়ার ব্যাপারে এটা আমাদের ক্রিকেটারদের জন্য ভাল হবে। উনি খুব ব্যস্ত ছিলেন, অনেক অনুরোধ করে তার সময় নিয়েছি। তিনি ১৭-১৮ তারিখ থেকে ক্রিকেটারদের সাথে থাকবেন এবং ওদের সাথে সেশন করবেন।”

কানাডা প্রবাসী আলী আজহার আগেও বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছেন। তখন দল বেশ উপকৃত হয়েছে বলে জানালেন আকরাম। প্রয়োজনে তাকে আনা হতে পারে ভবিষ্যতেও।

“কয়েকজন ক্রিকেটার আমাকে বলেছে উনার কথা। আবার এসে সেশন করাক। যদি কাজে লাগে, অবশ্যই ভবিষ্যতে আবার উনার কাছ থেকে সময় নেব আমরা।”

আজহার আলী খান ছাড়াও চন্দিকা হাথুরুসিংহে বাংলাদেশের প্রধান কোচ থাকার সময় কাজ করেছেন অস্ট্রেলিয়ান মনোবিদ ফিল জোন্সি। এর আগে ২০১১ বিশ্বকাপের আগে দলের সঙ্গে কাজ করেছিলেন ভারতীয় মনোবিদ সৌমেন্দ্র সাহা।