জিয়ার সেঞ্চুরি, অপেক্ষায় আফিফ

দুজনে যখন জুটি বেঁধেছিলেন উইকেটে, প্রতিপক্ষ তখন লিড নেওয়ার আশায়। কিন্তু দারুণ ব্যাটিংয়ে খুলনাকে শুধু উদ্ধারই করলেন না জিয়াউর রহমান ও আফিফ হোসেন, এনে দিলেন লিড। সেঞ্চুরি করে আউট হয়ে গেছেন জিয়া, তবে অপেক্ষায় আছেন আফিফ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2018, 12:24 PM
Updated : 11 Oct 2018, 09:37 AM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে খুলনায় বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয়েছে ৪১.১ ওভার। বরিশালের ২৯৯ রানের জবাবে খুলনার রান ৭ উইকেটে ৩৪৯। লিড ৫০ রানের।

বুধবার যতটুকু খেলা হয়েছে, ব্যাট করেছে জিয়া ও আফিফের জুটিই। আগের দিন বিকেলে যখন শুরু হয়েছিল দুজনের জুটি, খুলনা পিছিয়ে তখনও ১০৫ রানে। সেখান থেকেই সপ্তম উইকেটে ১৫৫ রানের জুটিতে দলকে লিড এনে দেন দুজন।

এমনিতে আক্রমণাত্মক হলেও দলের পরিস্থিতি বুঝে নিজের সহজাত ব্যাটিংয়ের সঙ্গে আপোস করে খেলেছেন জিয়া। ফিফটি করেছিলেন ১৩৮ বলে। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের অষ্টম সেঞ্চুরি স্পর্শ করেন ২৩১ বলে।

শেষ পর্যন্ত ১১২ রান করে জিয়া বোল্ড হন মোসাদ্দেকের বলে। বৃষ্টিতে খেলা বন্ধ হয় তখনই। আর শুরু হতে পারেনি খেলা।

প্রথম শ্রেণির ক্রিকেটে আগের ১০ ম্যাচেই চারটি সেঞ্চুরি করে ফেলা আফিফ শেষ দিন শুরু করবেন পঞ্চম সেঞ্চুরির আশায়। দিনশেষে অপরাজিত আছেন তিনি ১৩২ বলে ৮১ রান করে।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ২৯৯

খুলনা ১ম ইনিংস: ১১৬.১ ওভারে ৩৪৯/৭ (জিয়াউর ১১২, আফিফ ৮১*; কামরুল ২/৪৪, মনির ১/৯০, সোহাগ ২/১০০, সালমান ১/৫৩, মোসাদ্দেক ১/২৩, ফজলে মাহমুদ ০/১৬, রাফসান ০/১৯)।