প্রথম ডাবল সেঞ্চুরির হাতছানি সাদমানের সামনে

প্রথম শ্রেণির ক্রিকেটে সময়টা দারুণ কাটছে সাদমান ইসলামের। আগের ম্যাচে ক্যারিয়ারের প্রথম দেড়শ ছোঁয়া ইনিংস খেলা তরুণ এই ওপেনার দাঁড়িয়ে আছেন প্রথম ডাবল সেঞ্চুরির দুয়ারে। তার ব্যাটে ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে ঢাকা মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2018, 12:54 PM
Updated : 9 Oct 2018, 12:54 PM

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা শেষে মেট্রোর সংগ্রহ ৪ উইকেটে ৩১২ রান। সাদমান ১৮৬ ও মেহরাব হোসেন জুনিয়র ৩৭ রানে ব্যাট করছেন।

প্রথম ইনিংসে ঢাকাকে ২০৬ রানে গুটিয়ে দেওয়া মেট্রো ১০৬ রানে এগিয়ে।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি সাদমানের সপ্তম ও শেষ সাত ম্যাচে চতুর্থ সেঞ্চুরি। তার ৩১৩ বলের ইনিংসটি গড়া ২১ চার ও ১ ছক্কায়। এনসিএলে টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি পেলেন বাঁহাতি এই ওপেনার। সিলেটের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি করেছিলেন ১৫৭ রান। সেই রান ছাড়িয়ে আশা জাগিয়েছেন ডাবল সেঞ্চুরির। 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় স্তরের ম্যাচে বিনা উইকেটে ২৬ রান নিয়ে দিন শুরু করে মেট্রো। শুরুতেই ফিরে যান সৈকত আলী।

দুই ব্যাটিং ভরসা শামসুর রহমান ও মার্শাল আইয়ুবকে দ্রুত বিদায় করেন শাহাদাত হোসেন। ৫২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া মেট্রো প্রতিরোধ গড়ে সাদমান ও মোহাম্মদ আশরাফুলের ব্যাটে।

চতুর্থ উইকেটে তাদের ১৫৭ রানের জুটি ভাঙেন শুভাগত হোম চৌধুরী। এই অফ স্পিনারের বলে ক্যাচ দিয়ে শেষ হয় আশরাফুলের ৪৯ রানের ইনিংস।

অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে মেহরাব জুনিয়রের সঙ্গে ১২৩ রানের জুটিতে এরই মধ্যে দলের লিড তিন অঙ্কে নিয়ে গেছেন সাদমান।

কক্সবাজারে সিলেট ও চট্টগ্রামের মধ্যে দ্বিতীয় স্তরের অন্য ম্যাচের দ্বিতীয় দিন ভেসে গেছে বৃষ্টিতে।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ২০৬

ঢাকা মেট্রো ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ২৬/০) ১০২ ওভারে ৩১২/৪ (সাদমান ১৮৬*, সৈকত ২৩, শামসুর ১, মার্শাল ৪, আশরাফুল ৪৯, মেহরাব জুনিয়র ৩৭*; শাহাদাত ২/৫৪, সালাউদ্দিন ১/৬৪, নাজমুল ০/৬২, শুভাগত ১/৬৪, মোশাররফ ০/৬০, সাইফ ০/৩)