ব্যাট-বলের তুমুল লড়াই খুলনায়

সাত জন ব্যাটসম্যান ছুঁয়েছেন বিশ। কিন্তু ফিফটি করতে পারেননি কেউ। চার জন বোলার নাম লিখিয়েছেন উইকেট শিকারে। একা সেভাবে জ্বলে উঠতে পারেননি কেউ। দিন শেষে দুই দলের একটিকে একটু এগিয়ে রাখাও কঠিন। বরিশাল ও খুলনার ম্যাচের প্রথম দিনে লড়াই জমল দারুণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 12:26 PM
Updated : 8 Oct 2018, 12:26 PM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনে খুলনায় সোমবার খুলনার বিপক্ষে বরিশাল তুলেছে ৮ উইকেটে ২৬৬ রান।

বরিশালের বেশ কজন ব্যাটসম্যান থিতু হয়েছিলেন উইকেটে। কিন্তু বড় স্কোর গড়তে না পারায় দল গড়তে পারেনি শক্ত ভিত। খুলনার বোলাররা জুটি ভেঙেছে নিয়মিত, তবে জোর ছোবল দিতে পারেনি ব্যাটিং লাইন আপে। তাই লাগামও ধরতে পারেনি পুরোপুরি।

টস হেরে ব্যাটিংয়ে নামা বরিশালকে উদ্বোধনী জুটিতে ৪১ রান এনে দেন শাহরিয়ার নাফিস ও রাফসান আল মাহমুদ। ২২ রান করা রাফসানকে ফিরিয়ে এই জুটি ভাঙেন অফ স্পিনার মেহেদি। আরেক ওপেনার অভিজ্ঞ শাহরিয়ারকে ৪১ রানে ফেরান তরুণ আফিফ হোসেন।

পরের তিন ব্যাটসম্যানের ব্যর্থতা বেশ বিপদে ঠেলে দিয়েছিল বরিশালকে। তিনে নেমে ফজলে মাহমুদ আর চারে আল আমিন ফিরেছেন দু অঙ্ক ছুঁয়ে। এশিয়া কাপ খেলে আগের রাউন্ডে বিশ্রামে থাকা মোসাদ্দেক হোসেন ফেরার ম্যাচে করেছেন ৭। ১১৮ রানে বরিশাল হারায় ৫ উইকেট।

লোয়ার মিডল অর্ডারদের সৌজন্যে সেখান থেকেই ঘুরে দাঁড়ায় বরিশাল। আগের রাউন্ডের সেঞ্চুরিয়ান সোহাগ গাজী ৩৮ করেন ৩৯ বলে। অষ্টম উইকেটে নুরুজ্জামান ও শামসুল ইসলামের ৬৩ রানের জুটি ভালোভাবে লড়াইয়ে ফেরায় বরিশালকে।

৩০ রান করে শামসুল ফিরলেও ৪৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন নুরুজ্জামান। এমনকি দশে নামা মনিরও ভালো ব্যাটিং করে দিন শেষ করেছেন ২১ রান নিয়ে।

খুলনার অভিজ্ঞ স্পিনার রাজ্জাক ৩৩ ওভার বোলিং করে নিয়েছেন ৩ উইকেট। পেসার আল আমিন হোসেন ও অফ স্পিনার মেহেদি নিয়েছেন দুটি করে।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ৯০ ওভারে ২৬৬/৮ (শাহরিয়ার ৪১, রাফসান ২২, ফজলে মাহমুদ ১২, আল আমিন ১৫, মোসাদ্দেক ৭, সোহাগ ৩৮, সালমান ২২, নুরুজ্জামান ৪৮*, শামসুল ৩০, মনির ২১*; আল আমিন ২/৬২, সৌম্য ০/৪, মেহেদি ২/৪৬, রাজ্জাক ৩/১০৩, আফিফ ১/৩৯, ইমরুল ০/৭)।