বাংলাদেশ সফরে উইন্ডিজ দলে থাকবেন না গেইল

ভারত ও বাংলাদেশ সফরে ক্রিস গেইলকে দলে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। সেই সময়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলবেন এই বিস্ফোরক ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 11:25 AM
Updated : 8 Oct 2018, 11:26 AM

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে জানায়, চলমান আফগান ক্রিকেট লিগ ও আসন্ন টি-টেন লিগে খেলার জন্য বাংলাদেশ ও ভারত সফরে খেলবেন না গেইল।

ভারত সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। দুই বছর পর দেশের হয়ে খেলার সুযোগ ব্যাটসম্যান ড্যারেন ব্রাভোর সামনে। এক বছর পর টি-টোয়েন্টি দলে এসেছেন কাইরন পোলার্ড।

কোনো দলেই জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও অফ স্পিনার সুনিল নারাইনের। দুই দলেই জায়গা পেয়েছেন ওপেনার এভিন লুইস। চোট কাটিয়ে উঠতে পারলে ওয়ানডে দলে থাকবেন পেসার আলজারি জোসেফ।

ওয়ানডে দলে নতুন মুখ তিনজন- ওপেনার চন্দ্রপল হেমরাজ, অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন ও পেসার ওশানে টমাস। অ্যালেন ও টমাস জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলেও। এই সংস্করণে নতুন মুখ পেসার ওবেড ম্যাককয়, বাঁহাতি স্পিনার ক্যারি পিয়ের ও ব্যাটসম্যান শেরফান রাদারফোর্ড।

আগামী ২১ নভেম্বর শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। পরে হবে তিনটি টি-টোয়েন্টি। অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ানডের ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, সুনিল আমব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দ্রপল হেমরাজ, শিমরন হেটমায়ার, শেই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিমো পল, রভম্যান পাওয়েল, কেমার রোচ, মার্লন স্যামুয়েলস, ওশানে টমাস।

টি-টোয়েন্টির ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক) ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, অ্যাশলি নার্স, কিমো পল, ক্যারি পিয়ের, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড, ওশানে টমাস।