শেষ ম্যাচেও পাকিস্তানের কাছে সালমাদের বড় হার

শেষ টি-টোয়েন্টিতেও পাকিস্তানের মেয়েদের সঙ্গে লড়াই করতে পারল না সালমা খাতুনের দল। ব্যাটিং ব্যর্থতার পর অনুজ্জ্বল বোলিংয়ে বাংলাদেশ বড় ব্যবধানে হেরেছে চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 11:40 AM
Updated : 6 Oct 2018, 11:40 AM

কক্সবাজারে শনিবার ৭ উইকেটে জিতেছে পাকিস্তান। ৭৮ রানের লক্ষ্য ৩১ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে জাভেরিয়া খানের দল।

চার ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতল পাকিস্তান। মাঠ খেলার অনুপযোগী থাকায় পরিত্যক্ত হয় প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৮ রানে জেতে অতিথিরা। তৃতীয় ম্যাচ জেতে ৭ উইকেটে।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ।

ব্যাটারদের আসা-যাওয়ার মধ্যে খানিকটা প্রতিরোধ গড়তে পেরেছেন কেবল রুমানা আহমেদ। ৩১ বলে এই অলরাউন্ডার ২ বাউন্ডারিতে করেছেন ২৪ রান। তিনি ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ফাহিমা খাতুন (১৪)।

সফরে প্রথমবারের মতো খেলতে নাতালিয়া পারভেইজ ২০ রানে নিয়েছেন ৩ উইকেট।

ছোট পুঁজি নিয়ে লড়াইয়ের জন্য যে বোলিং-ফিল্ডিং প্রয়োজন ছিল তা করতে পারেনি সালমার দল।

দ্রুত ভাঙে পাকিস্তানের উদ্বোধনী জুটি। কিন্তু দ্বিতীয় উইকেটে নাহিদা আক্তারের সঙ্গে ৩৪ ও তৃতীয় উইকেটে মুনিবা আলির সঙ্গে ২৭ রানের দুটি জুটিতে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান জাভেরিয়া। পাকিস্তান অধিনায়ক ২৯ বলে ৫ চারে ফিরেন ৩৬ রান করে।

বাকিটা আলিয়া রিয়াজকে নিয়ে সহজেই সারেন মুনিরা। দুই চারে তিনি অপরাজিত থাকেন ১৮ রানে।

আগামী সোমবার একই ভেন্যুতে হবে একমাত্র ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ৭৭ (শামিমা ৪, আয়েশা ২, সানজিদা ৪, নিগার ৯, রুমানা ২৪, লতা ৪, ফাহিমা ১৪, জাহানারা ০, সালমা ৪, নাহিদা ২*, কুবরা ২; নাটালিয়া ৩/২০, আনাম ১/১৩, ডায়ানা ২/১২, নিদা ১/১৮, সানা ২/১০)

পাকিস্তান: ১৪.৫ ওভারে ৭৮/৩ (আয়েশা ৪, নাহিদা ১৭, জাভেরিয়া ৩৬, মুনিবা ১৮*, আলিয়া ০*; জাহানারা ০/৯, সালমা ১/১৩, রুমানা ১/১৫, কুবরা ১/১৪, নাহিদা ০/১৪, ফাহিমা ০/১৩)

ফল: পাকিস্তান ৭ উইকেটে জয়ী

সিরিজ: ৪ ম্যাচের সিরিজে পাকিস্তান ৩-০ ব্যবধানে জয়ী