শেষ দিনে এনামুল, সৌম্যর সেঞ্চুরি

ছন্দে ফেরার ইঙ্গিত এনামুল হক ও সৌম্য সরকারের ব্যাটে। জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের শেষ দিনে সেঞ্চুরি করেছেন খুলনার এই দুই তরুণ ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 01:12 PM
Updated : 4 Oct 2018, 01:12 PM

তিন সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ গড়ে প্রথম স্তরের ম্যাচে রাজশাহীর সঙ্গে ড্র করেছে শিরোপাধারী খুলনা।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বৃহস্পতিবার ২ উইকেটে ১৫৮ রান নিয়ে দিন শুরু করে খুলনা। আগের দিনের ১৩৪ রানের জুটিকে ২৫০ পর্যন্ত নিয়ে বিচ্ছিন্ন হন তুষার ইমরান ও এনামুল।

প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চদশ সেঞ্চুরি পাওয়া এনামুল ২৩৯ বলে ১৫ চারে ১১৩ রান করে ফরহাদ হোসেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

প্রথম ইনিংসে ১০৪ রান তুষার দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন তুলে নেন আরেকটি সেঞ্চুরি। চতুর্থ দিন তাকে থামান সানজামুল ইসলাম। ২২৯ বলে খেলা তুষারের ১৫৯ রানের ইনিংসটি সাজানো ২১ চার ও ১ ছক্কায়। জোড়া সেঞ্চুরিতে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন খুলনার এই মিডল অর্ডার।

থিতু হয়ে বিদায় নেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও কিপার ব্যাটসম্যান। নিজেকে খুঁজে ফেরা সৌম্যর ব্যাটে মিলেছে ছন্দে ফেরার আভাস। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১২০ বলে ৭ ছক্কা ও ৮ চারে এই বাঁহাতি ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১০৩ রানে।

সৌম্য ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিতে পৌঁছানোর পর ড্র মেনে নেন দুই অধিনায়ক। সে সময় খুলনার রান ছিল ৭ উইকেটে ৪৬৭। ২০১৫ সালের মে মাসে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি করেছিলেন সৌম্য।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ২১০

রাজশাহী ১ম ইনিংস: ৫৫২

খুলনা ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ১৮২/২) ১২৮.৫ ওভারে ৪৬৭/৭ (রবি ০, এনামুল ১১৩, আফিফ ৬, তুষার ১৫৯, মেহেদি ২৯, সোহান ৪০, সৌম্য ১০৩, জিয়া ৪, নাহিদুল ৬*; শফিউল ১/২০, রেজা ১/৮১, দেলোয়ার ০/৪৩, তাইজুল ২/১৫৩, সানজামুল ২/১২৯, সাব্বির ০/৮, ফরহাদ ১/৩০)

ফল: ড্র

ম্যান অব দা ম্যাচ: তুষার ইমরান