নাজমুল, শাহাদাতের নৈপুণ্যে চট্টগ্রামকে হারাল ঢাকা

জয়ের জন্য চতুর্থ ও শেষ দিনে চট্টগ্রামের প্রয়োজন ছিল ৩৪৭ রান। ম্যাচ বাঁচাতে ৭ উইকেট নিয়ে কাটিয়ে দিতে হত পুরো একটি দিন। তার কোনোটারই ধারে কাছে যেতে পারেনি মুমিনুল হকের দল। নাজমুল ইসলাম অপু ও শাহাদাত হোসেনের দারুণ বোলিংয়ে এক সেশনেই জয় তুলে নিয়েছে ঢাকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 11:41 AM
Updated : 4 Oct 2018, 01:59 PM

দ্বিতীয় স্তরের ম্যাচে ২১৪ রানে জিতেছে নাদিফ চৌধুরীর দল। ৪৮২ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ইনিংসে ২৬৭ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার ৩ উইকেটে ১৩৫ রান নিয়ে দিন শুরু করে চট্টগ্রাম। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তাসামুল হক ও সাঈদ সরকারকে সাত সকালে বোল্ড করে ফেরান নাজমুল।

ষষ্ঠ উইকেটে ১০০ রানের জুটিতে প্রতিরোধ গড়েন মাহিদুল ইসলাম ও মোহাম্মদ সাইফ উদ্দিন। ৬ চার ও ১ ছক্কায় ৪৭ রান করা কিপার ব্যাটসম্যান মাহিদুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে চট্টগ্রামের প্রতিরোধ ভাঙেন নাজমুল। খানিক পর তার বাঁহাতি স্পিনে বোল্ড হয়ে যান সাইফ। ৮ চার ও ১ ছক্কায় এই অলরাউন্ডার ৮৯ বলে করেন ৬০ রান।

সাইফকে ফিরিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নেন নাজমুল।

বাকিটা সহজেই সারেন শাহাদাত। নাঈম হাসানকে বিদায় করার পর বোল্ড করে দেন হাসান মাহমুদ ও ইরফান হোসেনকে।

৭৫ রানে ৫ উইকেট নেন নাজমুল। ম্যাচে ১০৮ রানে ৮ উইকেট নেন শাহাদাত। প্রথম ইনিংসে ৬২ রানে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে চার উইকেট নেন এই পেসার।

ঢাকার দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ার সেরা ২২৮ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ওপেনার রনি তালুকদার। 

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ২৩৮

চট্টগ্রাম ১ম ইনিংস: ১৪২

ঢাকা ২য় ইনিংস: ৩৮৫/১ ডিক্লে. (মজিদ ১৩২, রনি ২২৮*, সাইফ ১৩*; নাঈম ০/৯৯, হাসান ০/৭১, সাইফ ০/৪৬, ইরফান ০/৮০, জুবায়ের ১/৬৮, মুমিনুল ০/১১)

চট্টগ্রাম ২য় ইনিংস: (লক্ষ্য ৪৮২) (তৃতীয় দিন শেষে ১৩৫/৩) ৮৫.১ ওভারে ২৬৭ (সাদিকুর ২৪, শুক্কুর ২, মুমিনুল ৬২, তাসামুল ৩৮, সাঈদ ১৬, মাহিদুল ৪৭, সাইফ ৬০, হাসান ৫, মাহমুদ ৩, ইরফান ০, জুবায়ের ২*; শাহাদাত ৪/৪৬, নাজমুল ৫/৭৫, শুভাগত ১/৪৪, শরিফ ০/১৯, মোশাররফ ০/৫৯, তাইবুর ০/৯, সাইফ ০/৭)

ফল: ঢাকা ২১৪ রানের জয়ী

ম্যান অব দা ম্যাচ: রনি তালুকদার