ফজলে মাহমুদ-সোহাগের সেঞ্চুরি

আক্রমণাত্মক ব্যাটিংয়ে সেঞ্চুরি করে ফিরে গেছেন সোহাগ গাজী। অপরাজিত সেঞ্চুরিতে দলকে টানছেন ফজলে মাহমুদ। দুই সেঞ্চুরিতে রংপুরের বড় সংগ্রহের জবাব দিচ্ছে বরিশাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 03:09 PM
Updated : 3 Oct 2018, 03:09 PM

প্রথম স্তরের ম্যাচে তৃতীয় দিনের খেলা শেষে বরিশালের সংগ্রহ ৫ উইকেটে ৩৮৪ রান। মাহমুদ ১৩০ ও নুরুজ্জামান ১২ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ৫০২ রান করা রংপুর এখনও ১১৮ রানে এগিয়ে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বুধবার ১ উইকেটে ৯১ রান নিয়ে দিন শুরু করে বরিশাল। শুরুতেই ফিরে যান আগের দিন ফিফটি পাওয়া ওপেনার রাফসান আল মাহমুদ। 

দুই অঙ্ক ছুঁয়ে ফিরে যান আল আমিন জুনিয়র ও সালমান হোসেন। ১৪৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বরিশাল। সেখান থেকে দলকে পথ দেখান সোহাগ ও মাহমুদ। পঞ্চম উইকেটে দুই জনে গড়েন ২২৬ রানের জুটি।

স্বভাবসুলভ আক্রমণাত্মক ব্যাটিংয়ে জুটিতে অগ্রণী ছিলেন অষ্টম সেঞ্চুরি পাওয়া সোহাগ। ১৫ চার ও দুই ছক্কায় ১৫৪ বলে খেলা তার ১২৮ রানের ইনিংস থামেন মাহমুদুল হাসানের বলে বোল্ড হয়ে।

সপ্তম সেঞ্চুরি পাওয়া মাহমুদ বরিশালের আশা হয়ে টিকে আছেন। তার ৩২৪ বলের ইনিংস গড়া ১৪ চার ও এক ছক্কায়। 

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৫০২

বরিশাল ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ৯১/১) ১১৯.১ ওভারে ৩৮৪/৫ (শাহরিয়ার ২৪, রাফসান ৫৯, মাহমুদ ১৩০*, আল আমিন জুনিয়র ১২, সালমান ১১, সোহাগ ১২৮, নুরুজ্জামান ১২*; শুভাশীষ ১/৪০, সাজেদুল ১/৫৩, সাদ্দাম ০/৫১, মাহমুদুল ২/৬৪, তানবীর ০/৬৮, আরিফুল ০/২৮, শুভ ১/৭১, নাঈম ০/৪)