এনামুল জুনিয়রের ৯ রানের আক্ষেপ

বোলিংয়ে ৬ উইকেট নেওয়ার পর ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতেও লড়াই করলেন এনামুল হক জুনিয়র। তবে তার দারুণ লড়াই শেষ হয়েছে হতাশায়। মাত্র ৯ রানের জন্য পাননি প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি। ফলোঅন এড়াতে পারেনি তার দল সিলেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 01:35 PM
Updated : 3 Oct 2018, 02:53 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ৬ উইকেটে ১৩২ নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। শুরুতেই ফিরে যান আগের দিন প্রতিরোধ গড়া শাহানুর রহমান।

টেলএন্ডারদের নিয়ে দলকে ২১৫ রানে নিয়ে যান এনামুল জুনিয়র। আগের সেরা ৬০ ছাড়িয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান জাগিয়েছিলেন সেঞ্চুরির আশা। তিন অঙ্ক ছোঁয়ার আগেই বোল্ড করে তাকে থামান কাজী অনিক। ১৯৮ বলে খেলা এনামুল জুনিয়রের ৯১ রানের ইনিংসটি গড়া ১৩টি চারে।

বাঁহাতি স্পিনার আরাফাত সানি ৪ উইকেট নেন ৬২ রানে। তিন উইকেট নেন অনিক। আশরাফুল নেন দুই উইকেট, একটি উইেকট শহিদুলের।

দ্বিতীয় স্তরের ম্যাচে দ্বিতীয় ইনিংসেও শুরুটা ভালো হয়নি সিলেটের। ১৪ রানে প্রথম তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে দলটি।

দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও সায়েম আলমকে ফিরিয়ে দেন শহিদুল আলম। শানাজ আলমকে দ্রুত বিদায় করেন সানি।

জাকির হাসানের সঙ্গে ১২৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন রাজিন সালেহ। ৯ চারে ৭২ রান করা জাকিরকে ফিরিয়ে জুটি ভাঙেন আসিফ হাসান।

৬ চারে রাজিন ৫৩ ও এক ছক্কায় অলক কাপালী ৯ রানে ব্যাট করছেন।

দ্বিতীয় ইনিংসে শহিদুল ২ উইকেট নিয়েছেন ২২ রানে।  

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৪২৬

সিলেট ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ১৩২/৬) ৮২ ওভারে ২১৫ (সায়েম ১১, শানাজ ১৮, ইমতিয়াজ ১, জাকের ১৯, কাপালী ২, রাজিন ১, শাহানুর ৩৪, এনামুল জুনিয়র ৯১, আবু জায়েদ ১৫, খালেদ ০, এবাদত ১২*; শহিদুল ১/৪৫, অনিক ৩/২৫, সানি ৪/৬২, আশরাফুল ২/৩৬, আসিফ ০/২১, সৈকত ০/১৫, শামসুর ০/৪)

সিলেট ২য় ইনিংস: (ফলোঅনের পর) ৬১ ওভারে ১৪৯/৪ (ইমতিয়াজ ৮, সায়েম ২, শানাজ ৩, জাকির ৭২, রাজিন ৫৩*, কাপালী ৯*; শহিদুল ২/২২, আশরাফুল ০/২৩, সানি ১/৫৫, আসিফ ১/৩৪)