আরিফুলের সেঞ্চুরি, নাঈমের ৮ রানের আক্ষেপ

বরিশালের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছেন নাঈম ইসলাম। সেঞ্চুরি তুলে নিয়েছেন আরিফুল হক। এই পেস বোলিং অলরাউন্ডারের ব্যাটে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ছে রংপুর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 01:46 PM
Updated : 1 Oct 2018, 01:46 PM

প্রথম স্তরের ম্যাচে প্রথম দিনের খেলা শেষে রংপুরের স্কোর ৩০০/৫। প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টম সেঞ্চুরি তুলে নেওয়া আরিফুল ১১৭ ও সাজেদুল ইসলাম ২ রানে ব্যাট করছেন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাটিংয়ে নামা রংপুরের শুরুটা ভালো হয়নি। দ্রুত ফিরেন ওপেনার মিম মোসাদ্দেক ও টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান। দুই জনের কেউই যেতে পারেননি দুই অঙ্কে।

জাহিদ জাভেদের ব্যাটে সচল ছিল রানের চাকা। ফিফটি ছোঁয়ার কিছুক্ষণ পর বিদায় নেন তিনিও। অফ স্পিনার সোহাগা গাজীর বলে নুরুজ্জামানকে ক্যাচ নিয়ে শেষ হয় ৯ চারে ৯৩ বলে খেলা জাহিদের ৬২ রানের ইনিংস। দ্রুত ফিরেন লেগ স্পিনিং অলরাউন্ডার তানবীর হায়দার।

১০১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া রংপুর প্রতিরোধ গড়ে নাঈম ও আরিফুলের ব্যাটে। তরুণ অলরাউন্ডার আরিফুল সচল রাখেন রানের চাকা, তাকে সঙ্গ দিয়ে যান নাঈম।

দিনে শেষ বেলায় সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন আরিফুল। সব শেষ তিন প্রথম শ্রেণির ম্যাচে তার এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। নাঈমকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ৯২ রানে থামান সোহাগ।

নাঈমের ১৯২ বলের দায়িত্বশীল ইনিংস গড়া ১০ ও ১ ছক্কায়। তার বিদায়ে ভাঙে ১৯৫ রানের বড় জুটি। দিনের বাকি সময়টা সাজেদুলকে নিয়ে কাটিয়ে দেন আরিফুল। তার ১৮১ বলের ইনিংস সাজানো ১২ চার ও ১ ছক্কায়।

৮৮ রানে ২ উইকেট নেন অফ স্পিনার সোহাগ। প্রথম দিন ৯ বোলার ব্যবহার করেন বরিশালের অধিনায়ক পেসার কামরুল ইসলাম রাব্বি।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৯০ ওভারে ৩০০/৫ (জাহিদ ৬২, মোসাদ্দেক ৭, মাহমুদুল ৭, নাঈম ৯২, তানবীর ৯, আরিফুল ১১৭*, সাজেদুল ২*; রাব্বি ১/৬১, লিঙ্কন ০/২৪, সালমান ১/২৪, সোহাগ ২/৮৮, মাহমুদ ০/২২, মনির ১/৬১, নুরুজ্জামান ০/১৪, আল আমিন ০/১, রাফসান ০/৪)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক