হাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব

আঙুলে সংক্রমণ নিয়ে ভর্তি হওয়ার তিন দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব আল হাসান। তবে বাঁ হাতের কনিষ্ঠায় কাঙ্ক্ষিত অস্ত্রোপচারটি করাতে অপেক্ষায় থাকতে হবে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 02:57 PM
Updated : 30 Sept 2018, 03:10 PM

অ্যাপোলো হাসপাতালে সাকিবের চিকিৎসক ডা. এম আলী রোববার এক সংবাদ সম্মেলনে জানান, সাকিবের এখনও অ্যান্টিবায়োটিক চলছে। সংক্রমণ থেকে পুরোপুরি সেরে উঠার তিন সপ্তাহ পরে তিনি আঙুলে অস্ত্রোপচার করাতে পারবেন।  

“সাকিব আঙুলে প্রচণ্ড ব্যথা নিয়ে ২৭ সেপ্টেম্বর এখানে ভর্তি হয়েছিল। তার আঙুল বেশ ফোলা ছিল। বিসিবির সঙ্গে আলোচনা করে আমরা দ্রুত তার একটি অস্ত্রোপচার করি।... আমরা তাকে আজ হাসাপাতাল থেকে ছেড়ে দিয়েছি।”   

বিসিবি সভাপতি নাজমুল হাসান, ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও অফ স্পিনিং অলরাউন্ডার মিরাজ হাসপাতালে দেখতে গিয়েছিলেন সাকিবকে।

চোটের জন্য আগেভাগেই এশিয়া কাপ শেষ হয়ে যায় সাকিবের। গত বুধবার দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি। দেশে ফেরার পর অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। সেই সিদ্ধান্ত নেওয়ার আগেই হাতের অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হতে হয় এই অলরাউন্ডারকে।

এই চোটে সাকিব পড়েছিলেন গত জানুয়ারিতে মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। সেটা কাটিয়ে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির শেষ দিকে যোগ দেন দলের সঙ্গে। চোট পুরোপুরি সেরে গেছে বলেই ধারণা করা হয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার মাথাচাড়া দেয় পুরোনো চোট। ব্যথা তীব্র হওয়ার পর স্ক্যান করে দেখতে পান আঙুলের মাঝের হাড় সরে গেছে।

আঙুলে অস্ত্রোপচার প্রয়োজন ছিল আরও আগেই। কিন্তু দলের প্রয়োজনের কথা ভেবে ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলছিলেন এশিয়া কাপে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের আগে আঙুলের অবস্থার অবনতি হওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি।