ভারতের টেস্ট দলে জায়গা হারালেন ধাওয়ান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের ভারত দল থেকে বাদ পড়েছেন ওপেনার শিখর ধাওয়ান ও টপ অর্ডার ব্যাটসম্যান করুন নায়ার। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2018, 06:08 PM
Updated : 29 Sept 2018, 06:08 PM

রাজকোটে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া প্রথম টেস্টে লোকেশ রাহুলের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন নতুন একজন ওপেনার। টেস্ট অভিষেক হতে পারে মায়াঙ্ক আগারওয়াল ও পৃথ্বী শয়ের যে কোনো এক জনের।

প্রথম পছন্দের কয়েকজন বোলারকে ছাড়া কাজ চালাতে হবে এশিয়া কাপে বিশ্রামে থাকা অধিনায়ক বিরাট কোহলিকে। বিশ্রাম দেওয়া হয়েছে দুই পেসার জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে। চোটের জন্য দলে নেই পেসার ইশান্ত শর্মা ও পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তাদের অনুপস্থিতিতে প্রথমবারের মতো টেস্ট দলে এসেছেন তরুণ পেসার সিরাজ।  

ইংল্যান্ড সফরে টেস্টে সিরিজে বাজে ফর্মের জন্য বাদ পড়েছেন এশিয়া কাপে সর্বোচ্চ রান করা ব্যাটসম্যান ধাওয়ান। ইংল্যান্ডে বাঁহাতি এই ওপেনারের ৮ ইনিংসে সর্বোচ্চ ছিল কেবল ৪৪। কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন নায়ার।

ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার পেয়েছেন আগারওয়াল। ভারত ‘এ’ দলের হয়েও প্রমাণ দিয়েছেন নিজের সামর্থ্যের। এবার আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে মেলে ধরার পরীক্ষা তার।

টেস্টের ভারত দল: লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রিশাব পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক