বাংলাদেশ অসাধারণ খেলেছে: রোহিত

দুই বার তো প্রায় নিশ্চিত, ফাইনাল হলে তিনবার। এবারের এশিয়া কাপকে ভারত-পাকিস্তান তিন ম্যাচের সিরিজ হিসেবেই ধরে নেওয়া হয়েছিল এই দুই দেশের অনেক সংবাদমাধ্যমে। এসিসিও এমনি চায় বলে প্রশ্ন তুলেছেন অনেকে। এমনকি ফাইনালের পর সংবাদ সম্মেলনেও রোহিত শর্মাকে এক সংবাদকর্মীর প্রশ্ন, ফাইনালে ভারতের প্রতিপক্ষ পাকিস্তান হলে কেমন হতো? ভারতীয় অধিনায়কের উত্তরে থাকল বাংলাদেশের জন্য অকুণ্ঠ প্রশংসা।

ক্রীড়া প্রতিবেদক দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2018, 03:45 PM
Updated : 29 Sept 2018, 03:45 PM

ফাইনালে দুর্দান্ত শুরু করেও পরে ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং। ২২৩ রানের লক্ষ্য ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপের জন্য খুব কঠিন হওয়ার কথা ছিল না। কিন্তু দুর্দান্ত বোলিং ও ফিল্ডিংয়ে বাংলাদেশ চেপে ধরেছিল ভারতকে। শেষ দিকে জিততে পারত যে কোনো দলই। শেষ পর্যন্ত শেষ বলে জিতেছে ভারত।

২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে রোহিতের সেঞ্চুরিতে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে বাংলাদেশের স্মরণীয় সিরিজ জয়েও খেলেছিলেন রোহিত। গত এশিয়া কাপের ফাইনাল, গত চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনাল, গত মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির ফাইনালের পর এবার এশিয়া কাপ, বাংলাদেশের উন্নতির গল্প তার কিছুটা জানা। পাকিস্তানকে নিয়ে প্রশ্নে রোহিত বাংলাদেশকে নিয়েই বললেন বেশি।

"ফাইনাল পাকিস্তানের সঙ্গে হলে হয়তো ইন্টারেস্টিং হতো। তবে বাংলাদেশের কাছ থেকে একটুও কৃতিত্ব কেড়ে নেওয়া যাবে না। এই টুর্নামেন্টে ওরা অসাধারণ ক্রিকেট খেলেছে। আমার একটুও মনে হয় না, ওদের সহজে মাড়িয়ে যাওয়া যায়। গত ২-৩ বছরে ওরা দুর্দান্ত খেলছে। যোগ্য হিসেবেই ফাইনাল খেলেছে।"